আর্সেনালকে হারাল লেস্টার সিটি

সোমবার, অক্টোবর ২৬, ২০২০

স্পোর্টস ডেস্ক : স্বাগতিক হয়েও লেস্টার সিটির কাছে হারল আর্সেনাল। গানারদের বিপক্ষে ১-০ গোলের জয় তুলে নিয়েছে দ্য ফক্সেস। জয়সূচক গোলটি করেন ইংলিশ স্ট্রাইকার জেমি ভার্ডি।

অবশেষে ভাঙল ৪৭ বছরের পুরনো রেকর্ড। ৭৩-এর পর এই প্রথমবার এমিরেটস থেকে জয় নিয়ে ফিরেছে লেস্টার সিটি। এদিন শুরু থেকেই একটা অঘটনের গল্প লেখা শুরু করেছিল গানাররা। যার শুরুটা ম্যাচের ২ মিনিটেই। আর্সেনাল গোলরক্ষকের ভুলে তখনই এগিয়ে যেতে পারত দ্য ফক্সেস। তবে জেমস ম্যাডিসনের শটটা ক্রসবারের ওপর দিয়ে যাওয়ায় সে যাত্রায় বেঁচে যায় স্বাগতিকরা।

অবশ্য ম্যাচের ৪ মিনিটে অতিথিদের জালে বল জড়িয়েছিলেন লাকাজাতে। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয় গোলটা। ২৮ মিনিটে আরও একটা সুযোগ এসেছিল, ফরাসি নম্বর নাইনের সামনে। গোলমুখে পেয়েও ক্রসে মাথা ছোঁয়াতে না পারায় নস্যাৎ হয়েছে সেটিও। এরপর খেলায় আধিপত্য ধরে একের পর এক আক্রমণ শানায় আর্সেনাল। তবে প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনও দলই।

বিরতি থেকে ফিরে ৬৭ মিনিটে আবারও এগিয়ে যেতে পারত আর্তেতা শিষ্যরা। তবে এবার লেস্টার গোলরক্ষকের অসাধারণ সেভে গোলবঞ্চিত এমিরেটসের সেনানিরা। বেইয়েরিনের জোরালো সাইড ভলিটা বাজপাখির ক্ষিপ্রতায় আটকে দেন ক্যাসপার।

তবে ম্যাচের ৮০ মিনিটে আর গানারদের গোলপোস্ট অক্ষত রাখতে পারেননি লেনো। বদলি মিডফিল্ডার চেঙ্গিজ উন্ডারের অ্যাসিস্টে দারুণ হেডারে স্কোরশিটে নাম তোলেন জেমি ভার্ডি। শেষ পর্যন্ত এই গোলেই ন্যূনতম ব্যবধানের জয় পায় লেস্টার। ৬ ম্যাচে ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে উঠে এলো লেস্টার সিটি। আর টানা দুই হারে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের ১০ নম্বরে আর্সেনাল।