আনসার ও ভিডিপি রেঞ্জ উপ-মহাপরিচালকের নেত্রকোনার পূজা মন্ডপ পরিদর্শন

রবিবার, অক্টোবর ২৫, ২০২০

সানাউল হক সানি, নেত্রকোনা প্রতিনিধি : আনসার ও ভিডিপি ময়মনসিংহ রেঞ্জ উপ-মহাপরিচালক হিরা মিয়া নেত্রকোনা জেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন। পরিদর্শন কালে তিনি বিভিন্ন পূজা মন্ডপের সভাপতি-সাধারণ সম্পাদক সহ পূজারিদের সাথে কথা বলেন। এ সময় তিনি আনসার ও ভিডিপির স্ট্রাইকিং ফোর্সে নিয়োজিত সদস্যদের খোজ খবর নেন।

ময়মনসিংহ রেঞ্জ উপ-মহাপরিচালক হিরা মিয়া শনিবার বিকালে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন কালে উপস্থিত সাংবাদিক ও পূজারিদের উদ্দেশ্যে বলেন এ বছর কোভিড-১৯ সংক্রমণের জন্য আনসার বাহিনীর সদস্যরা স্ট্রাইকিং ফোর্স ও কুইক রেসপন্স টিমে ভাগ হয়ে দিন রাত দুই শিফটে দায়িত্ব পালন করছে।

সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে সকল সম্প্রদায় নির্বিগ্নে তাদের ধর্মীয় উৎসব পালন করে আসছে। কোন অপশক্তি সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারবে না। আনসার ও ভিডিপি স্ট্রাইকিং ফোর্স দিন রাত টহলে নিয়োজিত আছে। আইন-শৃঙ্খলা রক্ষায় তারা প্রতি বছরের ন্যায় এ বছরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। যে কোন প্রয়োজনে পূজা মন্ডপ কমিটি ও সাধারণ জনগণ আনসার ও ভিডিপি সদস্যদের সার্বক্ষনিক পাশে পাবে।তিনি সকলকে শারদীয় দূর্গাপূজার শুভেচ্ছা জানান।

এ সময় উপ-মহাপরিচালক হিরা মিয়া ও জেলা কমান্ড্যান্ট মোঃ জিয়াউল হাসান পরিচালক জেলা কমান্ড্যান্ট (অতিরিক্ত দায়িত্ব) পূজা মন্ডপে আগত মাস্ক বিহীন সকলের মাঝে মাস্ক ও পূজা মন্ডপে উপস্থিত ছোট সোনামনিদের চকলেট বিতরণ করেন। ।

এর আগে ২২ অক্টোবর পূজামন্ডপে আইন-শৃঙ্খলা রক্ষায় আনসার ও ভিডিপি সদস্যদের দায়িত্ব পালন কার্যক্রমের উদ্ধোধন করেন পরিচালক জেলা কমান্ড্যান্ট (অতিরিক্ত দায়িত্ব) মোঃ জিয়াউল হাসান । পূজা মন্ডপ পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন নেত্রকোনা জেলায় মোট ৪৯৪ টি পূজা মন্ডপের জন্য মোট ৪৯ টি মোবাইল স্ট্রাইকিং ফোর্স ও ১৬ টি কুইক রেসপন্স টিম সার্বক্ষণিক আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রয়েছে। পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন সহকারী জেলা কমান্ড্যান্ট মুহাম্মদ আবদুস সামাদ, সার্কেল অ্যাডজুট্যান্ট মোঃ মনিরুল ইসলাম, সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শাহ মোফাচ্ছেল হক, ব্যাটালিয়ন আনসার ষ্টাইকিং ফোর্স এবং অন্যান্য আনসার ও ভিডিপি সদস্যবৃন্দ।