২৫ বছর পর আবারও মুক্তি

শুক্রবার, অক্টোবর ২৩, ২০২০

বিনোদন ডেস্ক : শাহরুখ-কাজল অভিনীত দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে (ডিডিএলজে) ছবির কথা সিনেমাভক্তদের নতুন করে বলার কিছু নেই। ২৫ বছর আগে মুক্তি পাওয়া ছবিটি এখনো ভারতের একটি সিনেমা হলে চলছে। ২৫ বছর ধরে একটি ছবি টানা দেখানো হচ্ছে একটি হলে, ভাবা যায়! এটি সর্বকালের দীর্ঘতম চলমান হিন্দি সিনেমা।

এতো গেলো একটি ঘটনা। ঘটনা আরও আছে। বক্স অফিসের সমস্ত রেকর্ড ভেঙ্গে দিয়ে হিন্দি সিনেমার ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা ব্লকবাস্টার এই ছবি।

আদিত্য চোপড়া পরিচালিত ছবিটি ১৯৯৫ সালে মুক্তি পায়। ৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত ছবিটি সেসময় ভারতে ৮৯ কোটি এবং বিদেশের বাজারে ১৩.৫০ কোটি টাকা আয় করে। ১৯৯৫ সালে বিশ্বব্যাপী ছবিটি মোট আয় করেছিল ১০২.৫০ কোটি। বর্তমান সময়ের সঙ্গে তুলনা করলে যা প্রায় ৫০০ কোটি টাকার কাছাকাছি।

মুক্তির ২৫ বছর পর তাই ছবিটি আবারও বিশ্বজুড়ে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান। জার্মানি, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, কাতার, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, মরিশাস, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ফিজি, নরওয়ে, সুইডেন, স্পেন, সুইজারল্যান্ড, এস্তোনিয়া এবং ফিনল্যান্ড জুড়ে আবার মুক্তি দেওয়া হবে শাহরুখ-কাজলের ডিডিএলজে।