রুপালি পর্দায় ব্যস্ত হচ্ছেন জ্যোতিকা জ্যোতি

মঙ্গলবার, অক্টোবর ২০, ২০২০

বিনোদন ডেস্ক : সবশেষ ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ চলচ্চিত্রে ওপার বাংলার গুণী অভিনেতা ঋত্বিক চক্রবর্তীর বিপরীতে অভিনয় করেছিলেন। সেই ছবি দিয়ে দেশের গন্ডি পেরিয়ে ব্যাপক আলোচনায় আসেন। তবে সিনেমায় পাল্লা দিয়ে অভিনয় করলেও ক্যারিয়ারের শুরুটা আসলে টিভি নাটক দিয়ে। বলছিলাম ঢাকাই অভিনেত্রী জ্যোতিকা জ্যোতির কথা।

বর্তমানে এই অভিনেত্রী নাটক ও চলচ্চিত্র দুই মাধ্যমেই সমান ব্যস্ত সময় পাড় করছেন।

দীর্ঘদিন ধরে ছোট পর্দায় দর্শকদের প্রিয় অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করলেও গেল কয়েক বছর ধরে জ্যোতিকা রূপালি পর্দায় সময় দিচ্ছেন। ঢালিউডের গণ্ডি পেরিয়ে কলকাতার ছবিতেও এরইমধ্যে নাম লিখিয়েছেন।

মাঝে করোনা ভাইরাসের কারণে অনেকগুলো দিন ক্যামেরার আড়ালে ছিলেন এই অভিনেত্রী। তবে করোনা মোকাবিলা করে আবারও বড় পর্দায় ফিরছেন জ্যোতিকা। নুরুল আলম আতিকের পরিচালনায় ‘লাল মোরগের ঝুঁটি’ নামের নতুন ছবি দিয়েই কামব্যাক হবে লাস্যময়ী এই ঢাকাই নায়িকার।

ময়মনসিংহের গৌরীপুরে জ্যোতিকার নিজ এলাকায় ছবিটির শুটিং হয়েছে। কয়েককদিন আগে শুটিংয়ের কাজ শেষ হয়। ছবিটির কেন্দ্রীয় চরিত্রে থাকছেন জ্যোতিকা। একই পরিচালকের ‘মানুষের বাগান’ নামে আরও একটি ছবিতে অভিনয় করেছেন তিনি।

দুটি ছবির প্রসঙ্গেই জ্যোতিকা জ্যোতি বলেন, ‘পরিচালক আতিক ভাই অসম্ভব প্রতিভাবান একজন নির্মাতা। এর আগেও তার সঙ্গে কাজ করেছি। এ দুটি ছবিও আশা করছি প্রশংসিত হবে।’

আপাতত বড় পর্দাতেই বেশি সময় দিতে চান জানিয়ে তিনি বলেন, ‘এখন নাটকে অভিনয়ের ইচ্ছে নেই। নতুন আরও দুটি ছবিতে অভিনয়ের বিষয়ে কথা চলছে। শিগগিরই হয়তো সেগুলো চূড়ান্ত হবে।’

সম্প্রতি করোনা ভাইরাস চলাকালেই একটি সরকারি বিজ্ঞাপনের মডেল হয়েছেন জ্যোতিকা জ্যোতি। কৃষিপণ্য নিয়ে তার নতুন ব্যবসায়িক কার্যক্রমও শুরু হয়েছে। সেখানেও সময় দিচ্ছেন জ্যোতিকা।