নারী নির্যাতন ও ধর্ষণ প্রতিরোধে পঞ্চগড়ে সাইকেল র‍্যালী

সোমবার, অক্টোবর ১৯, ২০২০

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি : বন্যপ্রাণী সংরক্ষন,মাদক মুক্ত সমাজ গঠন,নারী নির্যাতন ও ধর্ষণ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আমরা করবো জয় নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে সোমবার (১৯ অক্টোবর) পঞ্চগড়ের বোদা থেকে তেঁতুলিয়ার বাংলাবান্ধা জিরো পয়েন্ট পর্যন্ত ৮৬ কিলোমিটার পথ বাই সাইকেল র‍্যালী অনুষ্ঠিত হয়েছে।

সকালে বোদা উপজেলার এগার মাইল নামক স্থানে বৃক্ষ চারা রোপন করে এই কর্মসূচির উদ্বোধন করা হয়। বোদা থানার অফিসার ইনচার্জ (ওসি)আবু হায়দার মোঃ আশরাফুজ্জামান বৃক্ষ চারা রোপন করে এই কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মকলেছার রহমান জিল্লু,উপজেলা ছাত্র লীগের সভাপতি অমিয় আলম অমি,ব্যবসায়ী শাদাত হোসেন প্রধান,প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম ও আমরা করবো জয় সংগঠনের সভাপতি আব্দুল্লাহ রনি উপস্থিত ছিলেন।

এই সাইকেল র‍্যালীটি প্রতি কিলোমিটারে থেমে থেমে বাংলাবান্ধা-ঢাকা মহাসড়কের পাশে একটি করে বৃক্ষ চারা রোপন করা হয়। সংগঠনের সদস্যরা নিজ উদ্যোগে এসব বৃক্ষ চারা রোপন করে। বোদার আমরা করবো জয় সংগঠনের একশত জন সদস্য এই সাইকেল র‍্যালী ও বৃক্ষ রোপন কর্মসূচিতে অংশ নেয়। র‍্যালীটি বাংলাবান্ধা জিরো পয়েন্টে গিয়ে বৃক্ষ রোপন করে ”নারী’পথ নাটক পরিবেশনের মধ্য দিয়ে কর্মসুচি শেষ করে।