দুর্যোগে মানুষ যাতে কষ্টে না ভোগে সেজন্য ক্ষতিগ্রস্থ্যদের পাশে রয়েছে সরকার : রেলমন্ত্রী

শুক্রবার, অক্টোবর ১৬, ২০২০

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি : রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন, নদী ভাঙ্গন ও বন্যা একটি প্রাকৃতিক দূর্যোগ। প্রাকৃতিক দুর্যোগে যাতে কোন মানুষ কষ্টে না ভোগে সে জন্য তাদের সহযোগীতায় প্রস্তুত রয়েছে সরকার।

শুক্রবার (১৬ অক্টোবর) দুপুরে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার সুন্দরদিঘী ইউনিয়নে সম্প্রতি বন্যায় করতোয়া ও পাথরাজ নদী ভাঙ্গন এলাকা, ক্ষতিগ্রস্থ রাস্তা ব্রীজ পরিদর্শন কালে উপস্থিত সমাবেশে এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, আকর্ষিক বন্যায় এ এলাকার মানুষ যাতে দুর্ভোগে না থাকে সে জন্য ক্ষতিগ্রস্থ্য রাস্তা, ব্রীজ, প্রতিষ্ঠান, বসতবাড়ি নদী ভাঙ্গন প্রতিরোধে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহন করা হবে। এসময় তিনি পানি উন্নয়ন বোর্ড ও স্থানিয় সরকার প্রকৌশল বিভাগের কর্মকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন।

এসময় উপস্থিত ছিলেন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ফইজুর রহমান, এলজিইডির ইঞ্জিনিয়ার আব্দুর রহিম, দেবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান,আওয়ামীলীগ নেতা গিয়াস উদ্দিন চৌধুরী ও হাসনাৎজ্জামান চৌধুরী জর্জ।

এদিকে একই দিন বিকালে মন্ত্রী জেলার বোদা উপজেলা সদরের পাথরাজ নদীর পাড়ে মুজিববর্ষ উপলক্ষে পানি উন্নয়ন বোর্ড ও বন বিভাগের উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচিতে অংশ নেন এবং বৃক্ষ চারা রোপন করেন। এসময় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ফইজুর রহমান,উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি,উপজেলা নির্বাহী অফিসার সোলেমান আলী ও পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা উপস্থিত ছিলেন।