ফের বশেমুরবিপ্রবি থেকে চুরি! এবার চুরি স্যানেটারি ফিটিংস

মঙ্গলবার, সেপ্টেম্বর ২৯, ২০২০

ফয়সাল হাবিব সানি, বশেমুরবিপ্রবি প্রতিনিধি : গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) থেকে অহরহ চুরি বারবার পত্রিকার টপ নিউজে পরিণত হচ্ছে! বারংবার বিভিন্ন কারণে পত্রিকার শিরোনামও হতে দেখা গেছে এ বিশ্ববিদ্যালয়কে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয়

গ্রন্থাগার (একুশে লাইব্রেরি ভবন) থেকে ৪৯টি কম্পিউটার চুরির পর কিছুদিন আগেই চুরি হয় ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের আরও ২টি কম্পিউটার। এবার বিশ্ববিদ্যালয়ের অফিসার্স কোয়ার্টার থেকে চুরি হয়েছে স্যানেটারি ফিটিংস!

চুরির বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যলয়ের এস্টেট অফিসার সৈয়দ আনিসুল সাদেক। এ বিষয়ে তিনি বলেন, `গত মাসে আমরা চুরির বিষয়টি সম্পর্কে অবহিত হয়। আমরা প্রাথমিকভাবে ধারণা করেছি যে, ছাদের দরজা দিয়েই ভবনে চোর প্রবেশ করেছে। কেননা দরজার কিছু অংশ আমরা ভাঙা অবস্থায় দেখতে পায় এবং পরবর্তীতে চোর ফ্লাটগুলোর তালা ভেঙে ভেতরে প্রবেশ করে ফিটিংসগুলো চুরি করেছে বলে আমরা মনে করছি।’

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদ জানান, অতি সম্প্রতি স্যানেটারি ফিটিংস চুরির বিষয়টি আমাদের নজরে আসে। ইতোমধ্যে, এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রকৌশলী এস. এম. এস্কান্দার আলীকে প্রধান করে ৪ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং রোববার (২৭ সেপ্টেম্বর) থেকে তাদের তদন্ত কার্যক্রম শুরু হয়েছে।

উল্লেখ্য, এটি বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং দপ্তরের দায়িত্বে ছিলো বলে জানতে পারতে যায়। কিন্তু ইঞ্জিনিয়ারিং দপ্তর থেকে জানানো হয় যে, নির্মাণকাজ নিষ্পন্ন হবার পর ভবনটি এস্টেট বিভাগের নিকট হস্তান্তর করা হয়েছিলো।