সাভারে স্কুল ছাত্রী নিলা হত্যাকান্ড: ঘাতক মিজানের মা-বাবা গ্রেপ্তার

শুক্রবার, সেপ্টেম্বর ২৫, ২০২০

জাহিন সিংহ, সাভার থেকে : সাভারে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় বখাটের ছুরিকাঘাতে স্কুল ছাত্রী নিলা রায় (১৪) হত্যাকান্ডের ঘটনায় ঘাতক মিজানুর রহমান চৌধুরীর মা ও বাবাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার রাতে মানিকগঞ্জ চারীগ্রাম থেকে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

শুক্রবার সকালে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৪ সিপিসি-২ এর অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দিন আহমেদ।

গ্রেপ্তারকৃতরা হলেন- সাভারের ব্যাংক কলোনী এলাকার হাজী আইয়ুব আলীর ছেলে আব্দুর রহমান (৬০) ও তার স্ত্রী নাজমুন্নাহার সিদ্দিকা (৫০)। তারা সাভার পৌরসভার ৪নং ওয়ার্ডের এ-৭৪/২ ব্যাংক কলোনীর সাইদুল আলমের বাসায় ভাড়া থাকেন। উভয়ই চাঞ্চল্যকর মামলায় যথাক্রমে ২ ও ৩ নম্বর আসামী।
এঘটনায় এনিয়ে এখন পর্যন্ত ৩ জনকে গ্রেপ্তার করা হয়। তবে পলাতক রয়েছেন প্রধান আসামী কিশোর গ্যাং লিডার বখাটে মিজানুর রহমান চৌধুরী।

র‌্যাব জানায়, গত ২০ সেপ্টেম্বর রাতে বখাটে কিশোর গ্যাং মিজানুর রহমানের ছুরিকাতে স্কুল ছাত্রী নিলা রায় খুনের ঘটনায় মিজানকে প্রধান আসামি করে তার মা-বাবাসহ কয়েকজনের বিরুদ্ধে নিহতের বাবা নারায়ন রায় বাদি হয়ে মামলা দায়ের করেন । গত কয়েকদিনের অভিযানের পর বৃহস্পতিবার রাতে মানিকগঞ্জ জেলার চারিগ্রাম থেকে ২ আসামীকে গ্রেপ্তার করা হয়। তারা এজাহারভুক্ত ২ নং ও ৩ নং আসামি।

এর আগে গত ২৩ সেপ্টেম্বর মানিকগঞ্জের আরিচা থেকে সেলিম পালোয়ান নামে মিজানুর রহমান চৌধুরীর এক সহযোগীকে আটক করে পুলিশ। সে সাভার পৌরসভার পালপাড়া এলাকার হাফেজ পালোয়ানের ছেলে।

র‌্যাব-৪ এর অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দিন আহমেদ বলেন, গ্রেপ্তারের পর আসামীদের সাভার মডেল থানায় হস্তান্তর করা হয়। এছাড়া পলাতক প্রধান আসামী গ্যাং লিডার মিজানকে গ্রেপ্তারে অভিযান চলছে।

এদিকে বখাটের ছুরিকাঘাতে স্কুল ছাত্রী নীলা রায় হত্যাকান্ডের প্রতিবাদ ও মূল আসামি মিজানুকে গ্রেপ্তারের দাবিতে শনিবার সকাল ১১টায় সাভার উপজেলা পরিষদের সামনে সম্মিলিতভাবে মানববন্ধন কর্মসূচির ডাক দিয়েছে সাভার নাগরিক কমিটিসহ ২৬টি সংগঠন।

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর রাতে হাসপাতালে যাবার সময় ভাইয়ের সামনে থেকে স্থানীয় এ্যাসেড স্কুলের দশম শ্রেণীর ছাত্রী নীলা রায় (১৪) কে তুলে নিয়ে উপর্যুপরি ছুরিকাঘাতে হত্যা করে বখাটে মিজান।

নিহত নিলা মানিকগঞ্জ জেলার বালিরটেক এলাকার নারায়ন রায়ের মেয়ে। সাভার পৌর এলাকার কাজী মোকমা পাড়া এলাকার একটি ভাড়া বাড়ীতে পরিবারের সাথে থাকত সে।