সেরার তালিকায় চারে মেসি-নেইমার, দশে রোনালদো

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৪, ২০২০

স্পোর্টস ডেস্ক : উয়েফার বর্ষসেরা খেলোয়াড়দের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইন, বায়ার্ন মিউনিখের রবার্ট লেওয়ানডোস্কি ও ম্যানুয়েল নয়্যার। বুধবার (২৩ সেপ্টেম্বর) এ তালিকা প্রকাশ করেছে উয়েফা। আগামী ১ অক্টোবর সুইজারল্যান্ডের নিয়নে সেরা খেলোয়াড়দের নাম প্রকাশ করা হবে।

সেরা তিনে নাম নেই লিওনেল মেসি, নেইমার জুনিয়র ও ক্রিশ্চিয়ানো রোনালদোর। সমান ৫৩ ভোট পেয়ে তালিকার চার নম্বরে জায়গা করে নিয়েছেন মেসি ও নেইমার। অন্যদিকে ২৫ ভোট নিয়ে তালিকার দশ নম্বরে আছেন রোনালদো।

বায়ার্নের ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ জয়ে অগ্রণী ভূমিকা ছিল লেওয়ানডোস্কির। আসরে সর্বোচ্চ ১৫টি গোল করেন তিনি। ট্রেবলজয়ী বায়ার্নের হয়ে সব প্রতিযোগিতা মিলে গত মৌসুমে ৪৭ ম্যাচে ৫৫ গোল করেন এই পোলিশ স্ট্রাইকার।

বায়ার্নের অসাধারণ সাফল্যে অভিজ্ঞ জার্মান গোলরক্ষক নয়্যারের অবদানও কোনো অংশে কম নয়। চ্যাম্পিয়ন্স লিগে ছয় ম্যাচে জাল অক্ষত রাখেন তিনি। পুরো মৌসুমে মাত্র এক ম্যাচে ছিলেন দলের বাইরে।

ব্যক্তিগতভাবে দারুণ মৌসুম কাটান ডি ব্রুইন। প্রিমিয়ার লিগে স্পর্শ করেন এক মৌসুমে ২০ অ্যাসিস্টের রেকর্ড। পাশাপাশি করেন ১৩ গোল।

সেরা দশ কেভিন ডি ব্রুইন রবার্ট লেওয়ানডোস্কি ম্যানুয়েল নয়্যার ৪. লিওনেল মেসি, নেইমার জুনিয়র (৫৩ ভোট) ৫. থমাস মুলার (৪১ ভোট) ৬. কিলিয়ান এমবাপে (৩৯ ভোট) ৭. থিয়াগো আলকানতারা (২৭ ভোট) ৯. জশুয়া কিমিচ (২৬ ভোট) ১০. ক্রিস্টিয়ানো রোনালদো (২৫ ভোট)। অন্য বিভাগে মনোনীতরা সেরা কোচ হানসি ফ্লিক, ইয়্যুর্গেন ক্লপ এবং হুলেন নাগেলসম্যান। সেরা গোলরক্ষক কেইলর নাভাস, ম্যানুয়েল নয়্যার, জন ওবালাক। সেরা ডিফেন্ডার ডেভিড আলাবা, বেন ডেভিস এবং জশুয়া কিমিচ। সেরা মিডফিল্ডার ডি ব্রুইন, থমাস মুলার এবং থিয়াগো আলকান্ত্রা। সেরা ফরোয়ার্ড রবার্ট লেওয়ানডোস্কি, কিলিয়ান এমবাপে এবং নেইমার।