কাঠের বোটে টেকনাফে ফিরেছে সেন্টমার্টিনে আটকা পড়া পর্যটকরা

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৪, ২০২০

কক্সবাজার: সেন্টমার্টিন দ্বীপে আটকে পড়া শতাধিক পর্যটক কাঠের ট্রলারে করে জীবনের ঝুঁকি নিয়ে টেকনাফে ফিরে এসেছে। বুধবার (২৩ সেপ্টেম্বর) চারটি কাঠের ট্রলারে করে তারা টেকনাফের কায়ুকখালী ঘাটে পৌঁছেন। আরো ২০-২৫ পর্যটক স্বেচ্ছায় সেখানে থেকে গেছেন বলে জানা গেছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর আহমদ জানান, বুধবার (২৩ সেপ্টেম্বর) পর্যায়ক্রমে চারটি যাত্রীপরিবহনে ব্যবহৃত কাঠের ট্রলারে করে তারা টেকনাফে ফিরে যান। বিকেলে সবাই নিরাপদে টেকনাফে পৌঁছেছেন। তবে, আরো কিছু পর্যটক সেন্টমার্টিন দ্বীপে স্বেচ্ছায় রয়ে গেছে, তাদের দেখভাল করা হবে।

ফিরে আসা পর্যটকেরা টেকনাফে পৌঁছে জানান’ গত ১৮ ও ১৯ সেপ্টেম্বর কক্সবাজার থেকে কর্ণফুলী এক্সপ্রেস নামের একটি জাহাজে সেন্টমার্টিন ভ্রমণে যান তারা। ২১ তারিখ তাদের ফিরে আসার কথা থাকলেও সাগরে ৩ নম্বর সংকেত জারি হওয়ায় সেদিন থেকে জাহাজ চলাচল বন্ধ হয়ে যায়। ফলে তারা সেখানে আটকা পড়েন। তবে এসময় তাদের তেমন কোনো অসুবিধা হয়নি বলে জানান তারা।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, লঘুচাপের প্রভাবে সাগর উত্তাল থাকায় দুর্ঘটনা এড়াতে সোমবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌ-পথে যোগাযোগ বন্ধ রাখা হয়েছে। এতে সেন্টমার্টিনে আটকা পড়েছিল শতাধিক পর্যটক। তারা নিজেরা ঝুঁকি নিয়ে টেকনাফ ফিরে এসেছে।