সাভারের আলোচিত নিলা হত্যা মামলায় এক আসামী গ্রেপ্তার

বুধবার, সেপ্টেম্বর ২৩, ২০২০

জাহিন সিংহ, সাভার থেকে : সাভারে প্রেমের প্রস্তাবে সাড়া না দেয়ায় বখাটের উপর্যুপরি ছুরিকাঘাত স্কুলছাত্রী নীলা রায় হত্যাকান্ডে ঘটনায় সেলিম পালোয়ান নামের এক আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ (২৮)। সেলিম পালোয়ান সাভার পৌর এলাকার পালপাড়া মহল্লার হাফেজ পালোয়ানের ছেলে।

বুধবার সকালে মানিকগঞ্জের আরিচা থেকে তাকে আটক করে সাভার মডেল থানা পুলিশ। তবে এ ঘটনায় এখনো পলাতক রয়েছে হত্যাকান্ডের মূল আসামী কিশোর গ্যাং সদস্য মিজানুর রহমান।

পুলিশ জানায়, হত্যাকান্ডের সময় সেলিম পালোয়ান সরাসরি মিজানুর রহমানের সাথে স্কুল ছাত্রীকে হত্যাকান্ডে অংশ নেয়। তাকে জিজ্ঞাসাবাদ করে অন্যদের সন্ধানে অভিযান চলছে। ইতোমধ্যে ঘটনা¯’ল পরিদর্শন করে হত্যাকা-ের বিভিন্ন আলামত সংগ্রহ করা হয়েছে। উপর্যুপরি ছুরিকাঘাতে হত্যার পূর্বে স্কুল ছাত্রীকে ধর্ষণ করা হয়েছিলো কি’না সেটিও নিশ্চিত হতে ভিসেরা ও বিএনএফ পরীক্ষা চলছে। মামলার মূল অভিযুক্ত বখাটে মিজান এলাকায় যাদের নিয়ে কিশোর গ্যাং গড়ে তুলেছিল সে বিষয়েও খোঁজখবর নি”েছ পুলিশ।

সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক সাইফুল ইসলাম জানান, গ্রেপ্তারকৃত আসামী সেলিমকে দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে।

এবিষয়ে ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার বলেছেন, মামলার সব আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। বিভিন্ন ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে আসামিদের নাগালের মধ্যে নিয়ে আসার চেষ্টা চলছে।

এরআগে, গত ২০ সেপ্টেম্বর রাতে ভাইকে নিয়ে হাসপাতালে যাওয়ার সময় ভাইয়ের সামনে থেকে স্থানীয় এ্যাসেড স্কুলের দশম শ্রেণীর ছাত্রী নীলা রায় কে তুলে নিয়ে উপর্যুপরি ছুরিকাঘাতে হত্যা করে মিজান। এ ঘটনায় মিজানের ছাড়াও তার মা-বাবাকে আসামি করে মামলা দায়েরের পর থেকেই পলাতক রয়েছেন সবাই।