যুবাদের বিশ্বকাপ মিশন শুরু অক্টোবরে

বুধবার, সেপ্টেম্বর ২৩, ২০২০

স্পোর্টস ডেস্ক : আসন্ন ২০২২ যুব বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশের যুবারা অক্টোবরের ১ তারিখ থেকে প্রস্তুতি নেয়া শুরু করবেন। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) চলবে তাদের প্রশিক্ষণ ক্যাম্প।

ইতোমধ্যে যুবাদের প্রধান কোচ নাভিদ নেওয়াজ ঢাকা ফিরে এসেছেন। আর প্রশিক্ষক রিচার্ড স্টোনিয়ার মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) রাতে ঢাকায় ফিরছেন। ইসোলেশন পর্ব শেষ করে দলের সঙ্গে যোগ দেবেন তারা। অনুশীলন ক্যাম্পটি তিন সপ্তাহব্যাপী চলার কথা থাকলেও এক সপ্তাহ বাড়িয়ে সেটি চার সপ্তাহ করা হতে পারে।

সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বিসিবি গেম ডেভলপমেন্ট ম্যানেজার আবু ইমাম মোহাম্মদ কাওছার বলেন, আমরা নতুন দলটিকে নিয়ে ন্যূনতম তিন সপ্তাহের একটি প্রশিক্ষণ ক্যাম্প করবো। এটি চার সপ্তাহেরও হতে পারে। সম্পূর্ণ বিষয়টি সিদ্ধান্তের ওপর নির্ভর করবে। আমরা আশা করছি ১ অক্টোবর থেকে আমরা শুরু করতে পারবো। প্রধান কোচভ নাভিদ নেওয়াজ চলতি মাসের ১৭ তারিখ চলে এসেছেন। দের কঠোর কোয়ারেন্টাইনে রাখা হবে। কোয়ারেন্টাইন শেষ করে দলের সঙ্গে যোগ দেবেন তারা।

গেল ২৩ আগস্ট থেকে অনূর্ধ্ব-১৯ দলের ৪৭ সদস্যকে নিয়ে চার সপ্তাহের আবাসিক ক্যাম্প করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গেল ১৮ সেপ্টেম্বর শেষ হয়েছিল আবাসিক ক্যাম্প। এই চার সপ্তাহে ওয়ানডে ফরম্যাটে সাতটি প্রস্তুতি ম্যাচ খেলেছিল যুবারা। যদিও চারটি ম্যাচ আবহাওয়াজনিত কারণে কমিয়ে ৩০ ওভারে নিয়ে আসা হয়েছিল। খেলোয়াড়দের পারফরম্যান্স অনুসারে ৪৭ জনের স্কোয়াডকে ৩০ জনের প্রাথমিক স্কোয়াডে নামিয়ে নিয়ে আসবে বিসিবি। প্রাথমিক স্কোয়াডের এই ৩০ জনকে চলতি মাসেই করোনা পরীক্ষা করানো হবে।