বার্সা ছেড়ে অ্যাটলেটিকোয় সুয়ারেজ!

মঙ্গলবার, সেপ্টেম্বর ২২, ২০২০

স্পোর্টস ডেস্ক : ছয় মৌসুম বার্সেলোনার হয়ে মাঠ মাতানোর পর অবশেষে সকল বন্ধন ছিন্ন করে প্রিয় ক্লাব ছেড়ে পাড়ি জমাচ্ছেন প্রিয় ক্লাবের অন্যতম প্রতিদ্বন্দ্বী ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদে। বলা হচ্ছে লুইস সুয়ারেজের কথা। বার্সার জার্সি গায়ে ১৯৮টি গোলের পাশাপাশি জিতেছেন ১৩টি শিরোপা। এবার তার সঙ্গে সব সম্পর্ক শেষ করতে যাচ্ছে বার্সা। আর এই সুযোগেই অ্যাটলেটিকো মাদ্রিদ তাকে দলে ভেড়াতে উঠে পড়ে লেগেছে। সুয়ারেজও বার্সার অধ্যায়ের ইতিটেনে পাড়ি জমাতে চান অ্যাটলেটিকোয়।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা আরএসি-১ রেডিও জানিয়েছে, বার্সেলোনার সঙ্গে সমঝোতা হয়ে যাওয়ার পর সুয়ারেজ এখন ফ্রি এজেন্ট। আর এই সুযোগটাই কাজে লাগিয়ে তাকে দলে ভেড়াতে উঠে পড়ে লেগেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। তবে বার্সেলোনার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে সুয়ারেজের ক্লাব ছেড়ে যাওয়া নিয়ে কোনো বিবৃতি এখন পর্যন্ত দেওয়া হয়নি। এদিকে মার্কা জানিয়েছে, সোমবার শেষবারের মতো ক্লাবের অনুশীলনে যাবেন সুয়ারেজ।

বিদায় নেবেন প্রিয় বন্ধু লিওনেল মেসি ও বাকি সতীর্থদের কাছ থেকে। স্পেনে নিজের প্রথম মৌসুমেই বার্সেলোনার হয়ে জিতেছিলেন ইউরোপিয়ান ট্রেবল। ওই মৌসুমে ৪২ ম্যাচে করে ২৫ গোল এবং ২৩ এসিস্ট। পরের মৌসুমে সুয়ারেজের গোল ক্ষুধা চরমে পৌঁছে ৫৩ ম্যাচে ৫৯ গোল এবং ২৪ অ্যাসিস্ট। দ্বিতীয়বারের মতো জিতে নেয় ইউরোপিয়ান গোল্ডেন বুট। সুয়ারেজের ক্যারিয়ারের ভাটার শুরু হয় ২০১৭-১৮ মৌসুমের পর থেকেই।

২০১৮-১৯ মৌসুমের পরিসংখ্যান বিচার করলে বলা যায় সুয়ারেজের ক্যারিয়ারের সবচেয়ে বাজে সময়। ৪৯ ম্যাচে মাত্র ২৫ গোল এবং ১৩ অ্যাসিস্ট। যদিও এই সংখ্যা খুব একটা খারাপ নয়। সদ্য সমাপ্ত হওয়া ২০১৯/২০ মৌসুমে বেশিরভাগ সময় ইনজুরিতে থাকায় সুয়ারেজ মাত্র ২৩টি ম্যাচ খেলে করেছেন ১৪ গোল এবং ১১ অ্য
াসিস্ট। আর এই মৌসুমে শিরোপাহীন কাটানোর পর দলকে নতুন করে ঢেলে সাজানোর দিকেই যাচ্ছে বার্সেলোনা।