তিতাসের ৪ কর্মকর্তাসহ ৮ জনের জামিন মঞ্জুর

সোমবার, সেপ্টেম্বর ২১, ২০২০

ঢাকা : নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের ৪ কর্মকর্তাসহ ৮ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

আজ সোমবার বিকেলে ২ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করলে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফতাবুজ জামানের আদালত শুনানী শেষে এই আদেশ দেন।

বিবাদী পক্ষের আইনজীবী বলেন, মসজিদের ভেতরে তিতাসের কোন লাইন ছিল না। একইসঙ্গে তিতাস কর্তৃপক্ষের কাছ থেকে অবৈধ কোন সংযোগ নেয়নি কেউ। মসজিদে বিস্ফোরণের ঘটনায় অবহেলাজনিত কারণে গ্রেফতারকৃত তিতাসের আট কর্মকর্তা-কর্মচারীর বিষয়ে যুক্তিতর্ক উপস্থাপনের পর শুনানি শেষে আদালত তাদেরকে জামিন দিয়েছেন।

মসজিদে বিস্ফোরণের ঘটনায় বিদ্যুৎ মিস্ত্রি মোবারক হোসেনসহ তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড স্ট্রবিউশন কোম্পানি লিমিটেড ফতুল্লা অঞ্চলের বহিস্কৃত ৪ কর্মকর্তা সহ ৮ জনকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

এদিকে বিস্ফোরণে নিহতদের পরিবার ও স্বজনরা ৬ দফা দাবিতে স্মারকলিপি দিয়েছেন জেলা প্রশাসনের কাছে। স্মারকলিপিতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর কর্মসংস্থানের ব্যবস্থা করা, এককালীন আর্থিক সহায়তা প্রদান করাসহ সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

প্রসঙ্গত, গত ৪ সেপ্টেম্বর তল্লার বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের ৩৭ জন দগ্ধ হয়। তাদের ৩৩ জনের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত আইসিইউতে আশঙ্কাজনক রয়েছেন ৩ জন।

এ ঘটনায় ৫ সেপ্টেম্বর ফতুল্লা থানার এসআই হুমায়ন কবির বাদী হয়ে অজ্ঞাত আসামি করে ফতুল্লা থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়।