‘ওয়েব সিরিজ মানেই কি কাপড় খুলতে হবে?’ ক্ষোভ ফারিয়ার

সোমবার, সেপ্টেম্বর ২১, ২০২০

বিনোদন ডেস্ক : দেশের বিভিন্ন অনলাইন প্লাটফর্মে পরিবেশিত সিনেমা ও ওয়েব সিরিজে প্রদর্শিত অশ্লীল ও আপত্তিকর দৃশ্য সরিয়ে ফেলতে কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তা এবং সরকারের খামখেয়ালি নিয়ে ইতোমধ্যে রুল জারি করেছেন উচ্চ আদালত। এবার দেশের ওয়েব সিরিজের মান ও রুচি নিয়ে প্রশ্ন তুললেন অভিনেত্রী ফারিয়া শাহরিন।

সাবেক এই ‘লাক্স চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতার রানারআপ ২০০৭ সালে শোবিজে যাত্রা শুরু করেন। পড়ালেখা কারণে দেশে বাইরে থাকলেও সম্প্রতি দেশে ফিরে আবারও অভিনয়ে ব্যক্ত হয়েছেন। গেল ঈদের বেশ কিছু নাটকে কাজ করেছেন। সম্প্রতি একটি ওয়েব সিরিজে কাজের অফার পান তিনি।

সেই ওয়েব সিরিজটির স্ক্রিপ্ট পড়ার পরই ফারিয়ার মধ্যে বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়। দেশের ওয়েব সিরিজের মান, রুটি ও নোংরামি নিয়ে খোলামেলা কথা বলেন তিনি।

সেই ওয়েব সিরিজের স্ক্রিপ্টটি পড়ার পর এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট দেন ফারিয়া। সেই পোস্টেই ওয়েব সিরিজের নোংরামি নিয়ে বিরক্তি ঝাড়েন এই অভিনেত্রী।

ফারিয়া বলেন, ‘একটা ওয়েব সিরিজের অফার পেলাম। খুব মনোযোগ দিয়ে চিত্রনাট্য পড়ছিলাম। আগে থেকেই ওয়েব সিরিজ নিয়ে একটা নেগেটিভ চিন্তা ছিল মনে। স্ক্রিপ্টটি পড়ে দেখলাম, এটি আরও বেশি নোংরা। স্ক্রিপ্টটির ভাষা দেখে আমার মাথা ঘুরছে।’

ফারিয়া ওয়েব সিরিজ নির্মাতা ও সংশ্লিষ্টদের প্রতি ক্ষোভ উগড়ে দিয়ে বলেন, ‘এ অবস্থা কেন দেশে? ওয়েব সিরিজ মানেই কি কাপড় খুলতে হবে? নষ্টামি-নোংরামি করতে হবে? এসব অ্যালাউ কিভাবে করে! হবে না, এসব আমাকে দিয়ে হবে না। আমার মাথা ঘুরছে। চিত্রনাট্য ড্রাগ, প্রস্টিটিউশন, যৌনতায় ভরপুর! পুরো স্ক্রিপ্ট দেয়ার সাহস পেলাম না।’