কক্সবাজারের লাবণী পয়েন্টে ট্রলার ডুবে নিখোঁজ ১১

রবিবার, সেপ্টেম্বর ২০, ২০২০

কক্সবাজার: বঙ্গোপসাগরের সোনাদিয়া উপকূলে ফিশিং ট্রলার ডুবির ঘটনায় ১২ মাঝি-মাল্লা উদ্ধার হলেও এখনো ৩ জন নিখোঁজ রয়েছেন।

রবিবার (২০ সেপ্টেম্বর) রাত ৯টা পর্যন্ত ভাসমান অবস্থায় নাজিরারটেক ও লাবণী পয়েন্ট থেকে তাদেরকে উদ্ধার করে ট্যুরিস্ট পুলিশ।

জীবিত উদ্ধার হওয়া জেলেরা জানিয়েছে, আজ সকালে এফবি মনোয়ারা একটি ফ্রিশিং ট্রলার কক্সবাজার শহরের নাজিরারটেক পয়েন্ট হয়ে সাগরে মাছ ধরতে যায়। তবে প্রতিকূল আবহাওয়ার কারণে সন্ধ্যায় সোনাদিয়া উপকূলে ফিশিং ট্রলারটি হঠাৎ ডুবে যায়। এসময় সাঁতার কেটে ট্যুরিস্ট পুলিশের সহায়তায় ১২ জন মাঝি-মাল্লা উদ্ধার হলেও ৩ জন নিখোঁজ রয়েছে।

ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. মহিউদ্দিন আহমেদ জানান, উদ্ধারকৃতদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে উদ্ধার হওয়া সবাই শংকামুক্ত।

এদিকে রবিবার আবহাওয়া অধিদফতরের সবশেষ বুলেটিনে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে ও তৎসংলগ্ন এলাকায় লঘুচাপ সৃষ্টি হওয়ায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। একইসঙ্গে তাদের গভীর সমুদ্রে বিতরণ না করতেও বলা হয় সবশেষ বুলেটিনে।