এমবাপ্পের মূল্য ৩২৪ মিলিয়ন ইউরো!

মঙ্গলবার, সেপ্টেম্বর ১৫, ২০২০

স্পোর্টস ডেস্ক : আগামী মৌসুমে আর পিএসজিতে থাকতে চান না- জানিয়ে দিয়েছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তরুণ ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। এই মৌসুমটা খেলেই প্যারিস ছাড়তে চান তিনি।

ব্রিটিশ মিডিয়া দ্য সান রিপোর্ট প্রকাশ করেছে, ‘কিলিয়ান এমবাপে যখনই ক্লাব ছাড়তে চেয়েছে, তখনই পিএসজি তার মূল্য নির্ধারণ করে দিয়েছে ৩২৪ মিলিয়ন ইউরো (প্রায় তিন হাজার ২০০ কোটি টাকা)।’

এতবড় মূল্য পরিশোধ করে ইউরোপের কোন ক্লাব কিনতে চাইবে এমবাপ্পেকে? এটাই এখন অনেক বড় প্রশ্ন। অর্থ্যাৎ, এমবাপ্পেকে কিনতে হলে পিএসজির সঙ্গে দর কষাকষি সহজ হবে না কারো জন্য।

২১ বছর বয়সী এই ফুটবলারকে কেনার একটা আগ্রহ রয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের। মাদ্রিদ ভিত্তিক পত্রিকা দ্য মার্কা বলছে, তারা হয়তো ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিতে পারে। কিন্তু এমবাপ্পের আকাশচুম্বি মূল্যের কথা শুনে তো পিছিয়েই আসতে হবে তাদেরকে। দ্য সান বলছে, ৩২৪ মিলিয়ন ইউরোয় বোঝাপড়া কোনোভাবেই সহজ হবে না রিয়ালের জন্য।

ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানসিটিরও একটা আগ্রহ রয়েছে এমবাপ্পেকে নিয়ে। কিন্তু ৩২৪ মিলিয়ন ইউরো! তাদের জন্যও ইম্পসিবল। সুতরাং, যদি বিক্রিই না হন, তাহলে এমবাপ্পেকে আরও এক বছর অপেক্ষা করতে হবে। ২০২২ সাল পর্যন্ত পিএসজির সঙ্গে চুক্তি রয়েছে তার। এরপর সেই চুক্তির মেয়াদ শেষ হলে এমবাপ্পে হয়ে যাবেন পুরোপুরি ফ্রি খেলোয়াড়।

তখন ম্যানসিটি কিংবা রিয়াল মাদ্রিদকে বিশাল অংকের সাইনিং বোনাস দিয়ে কিনে নিতে হবে এমবাপ্পেকে। সে পর্যন্ত (মোট ২ বছর) অপেক্ষা করতে হবে এই তরুণ ফরাসী তারকাকে।