‘নারীকে’ ভাইস প্রেসিডেন্ট বানালে পুরুষরা অপমানিত হতে পারেন:‌ ট্রাম্প

বৃহস্পতিবার, আগস্ট ১৩, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : আসন্ন মার্কিন নির্বাচনে নারীকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে বেছে নেওয়া হলে পুরুষরা ‘অপমানিত’ হতে পারেন। বুধবার (১২ আগস্ট) এক টেলিফোন সাক্ষাৎকারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ কথা বলেন।

ডেমোক্রেট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন তার রানিংমেট (ভাইস প্রেসিডেন্ট) হিসেবে নারী সিনেটর কামালা হ্যারিসকে বেছে নেয়ায় সমালোচনা করে ট্রাম্প এমন মন্তব্য করেন। ট্রাম্পের নারীবিদ্বেষী এমন মন্তব্যে হতবাক গোটা আমেরিকা।‌

এর আগে ডেমোক্রেটদের প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন কৃষ্ণাঙ্গ এবং ভারতীয় বংশোদ্ভুত নারী কামালা হ্যারিসকে বেছে নেন ভাইস প্রেসিডেন্ট পদে লড়াই করার জন্য।

গত মঙ্গলবার (১১ আগস্ট) টুইট করে এই ঘোষণা করেন বাইডেন। তিনি জানান, ‌সহযোদ্ধা হিসেবে কামালা হ্যারিসকে নির্বাচন করতে পেরে আমি গর্বিত। নির্ভীক যোদ্ধা। দেশের অন্যতম সেরা জননেতা। ‌দু’‌জনে মিলে ট্রাম্পকে হারাব‌।

কিন্তু জো বাইডেনের এমন সিদ্ধান্তের দিকে তীর্যক দৃষ্টি দিলেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ওই সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘কেউ বলবেন, সিদ্ধান্তটি ভাল। কিন্তু অনেক পুরুষই অপমানিত হতে পারেন তার এই সিদ্ধান্তে।‌’