আনোয়ার জাহিদ আধিপত্যবাদ বিরোধী সংগ্রামের উজ্জল নক্ষত্র : লেবার পার্টি

বৃহস্পতিবার, আগস্ট ১৩, ২০২০

ঢাকা : আনোয়ার জাহিদ আজীবন সাম্রাজ্যবাদী, আধিপত্যবাদীদের বিরুদ্ধে ও মানুষের অধিকার আদায়ের জন্য কাজ করে গেছেন মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান বলেছেন, তার মতো মেধাবী ও প্রজ্ঞাবান নেতার প্রয়োজন জাতি সব সময় অনুভব করবে। বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে তাকে গভীরভাবে উপলব্ধি করছি।

তিনি বেচেঁ থাকলে গনতন্ত্রকামী দেশপ্রেমিক শক্তি উপকৃত হতেন। তার শুন্যতা পুরন হওয়ার নয়। আনোয়ার জাহিদকে সব্যসাচী রাজনীতিবিদ আখ্যায়িত করে লেবার পার্টি নেতৃদ্বয় বলেন, জাতির ক্রান্তিকালে তিনি জাতীয়তাবাদী ও ধর্মীয় মুল্যোবোধে বিশ্বাসী শক্তিকে ঐক্যবদ্ধ করেছিলেন।

আনোয়ার জাহিদ বলতেন দেশের রাজনীতিতে দুটি ধারা বিদ্যমান। একটি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী জাতীয়তাবাদী ও ধর্মীয় মুল্যোবোধে বিশ্বাসী শক্তি, অন্যটি আধিপত্যবাদের দোসর বাকশালী অপশক্তি। তার এই বিশ্বাস জাতি গভীরভাবে উপলব্ধি করতে পেরেছে।

আজ ১৩ আগষ্ট (বৃহস্পতিবার) জননেতা আনোয়ার জাহিদের ১২ তম মৃত্যুবার্ষীকিতে লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তীতে নেতৃদ্বয় একথা বলেন।

বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে জননেতা আনোয়ার জাহিদের প্রয়োজনীয়তা উল্লেখ করে লেবার পার্টির চেয়ারম্যান ও মহাসচিব বলেন, বর্তমান সরকার ভোট জালিয়াতির মাধ্যমে ক্ষমতা আকড়ে আছে।

আবার শুধু ক্ষমতায় থাকলইে একটি সরকার গনতান্ত্রিক হয় না। সরকার যখন জনগনের বিরুদ্ধে অবস্থান গ্রহন করে তখন তারাও স্বৈরাচারে পরিনত হয়। যখনই গনতন্ত্র হুমকির মুখে পড়েছে তখনই আনোয়ার জাহিদের প্রয়োজনীয়তা জাতি উপলদ্ধি করে। আনোয়ার জাহিদকে বাদ দিয়ে সাম্রজ্যবাদও আধিপত্যবাদ বিরোধী লড়াই সংগ্রাম ও ইতিহাস রচনা সম্ভব নয়। নেতৃদ্বয় মরহুম জননেতা আনোয়ার জাহিদের বিদেহী আত্মার শান্তি ও জান্নাতুল ফেরদাউস কামনা করেন। প্রেস বিজ্ঞপ্তী