রৌমারী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বুধবার, আগস্ট ১২, ২০২০

কুড়িগ্রাম: কুড়িগ্রামের রৌমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী- বিএসএফের গুলিতে এক বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছেন।

মঙ্গলবার মধ্যরাতে উপজেলা দাঁতভাঙ্গা ইউনিয়নের প্রত্যন্ত সীমান্ত এলাকার ১০৫২-৫৩ মেইন পিলারের চরইটালুকান্দা গ্রামের মাঝেরচর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আখিরুল ইসলাম (২২) রৌমারীর চরইটালুকান্দা গ্রামের আবুল হোসেনের ছেলে।

জানা গেছে, মঙ্গলবার মধ্যরাতে বাংলাদেশের বেশ কিছু গরু ব্যবসায়ী সীমান্ত পার হয়ে ভারত যান। গরু নিয়ে ভোরে সীমান্তের ১০৫২-৫৩ আন্তর্জাতিক মেইন পিলার এলাকা দিয়ে আসার পথে আসামের আলগা ক্যাম্পের টহলরত বিএসএফ জোয়ানরা তাদের লক্ষ্য করে গুলি করে। এসময় অন্যরা পালিয়ে আসলেও আখিরুল ইসলাম বিএসএফের গুলিতে মারা যান। পরে তার সঙ্গীরা উদ্ধার করে লাশ মাটিতে কবর দেন।

রৌমারী থানার ওসি আবু মো.দিলওয়ার হাসান ইনাম জানান, এ ঘটনার সংবাদ পাওয়ার পর ঘটনাস্থল পরির্দশন করা হয়েছে। এ ঘটনায় রৌমারী থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। নিহতের পরিবারে লোকজন পলাতক থাকায় কিভাবে আখিরুল মারা গেছে তা নিরুপণ করা সম্ভব হয়নি। আদালতের মাধ্যমে লাশ উত্তোলন করে ময়না তদন্ত রিপোর্টের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে বিজিবির ৩৫ ব্যাটলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এসএম আজাদ বলেন, ঘটনাটি সীমান্ত হত্যা নাকি আন্তঃকোন্দল?

তিনি আরও জানান, চোরাকারবারি নিজেদের মধ্যেও দ্বন্দ্বের কারণেও এ ঘটনা ঘটতে পারে। লাশের ময়না তদন্ত রিপোর্ট ছাড়া কিছুই বলা যাচ্ছে না।