বেঙ্গালুরুতে সংঘর্ষ, পুলিশের গুলিতে মৃত ২

বুধবার, আগস্ট ১২, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : সোশ্যাল মিডিয়ায় ধর্মগুরুর বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করা হয়েছিল বলে অভিযোগ। সেই ঘটনা নিয়ে মঙ্গলবার রাতে বেঁধে যায় সংঘর্ষ। রণক্ষেত্রের চেহারা নেয় বেঙ্গালুরুর একাংশ। পুলিশের গুলিতে মৃত্যুও হয় দু’জনের।

একটি গোষ্ঠীর উত্তেজিত জনতা কংগ্রেস বিধায়কক আখান্দা শ্রীনিবাস মূর্তির বাসভবন লক্ষ্য করে পাথর ছোড়ে। ডিজে হাল্লি এবং কেজি হাল্লি দুই থানায় পাথর ছোড়া হয়। বেঙ্গালুরুর পুলিশ কমিশনার কমল পন্থ জানিয়েছেন, সংঘর্ষে দু’জনের মৃত্যু হয়েছে। একজন আহতকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহত হয়েছেন প্রায় ৬০ জন পুলিশকর্মীও। তাঁদের মধ্যে একজন অতিরিক্ত পুলিশ কমিশনার পদমর্যাদার আধিকারিক আছেন।

তারইমধ্যে কুরচিকর মন্তব্য করার অভিযোগে ওই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। সেই যুবক আবার এলাকায় কংগ্রেস বিধায়কের অনুগামী হিসেবে পরিচিত। সূত্রের খবর, ধৃত যুবক দাবি করেছেন, তিনি সেই পোস্ট করেননি এবং তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট হ্যাক হয়ে গিয়েছে। বেঙ্গালুরুর যুগ্ম পুলিশ কমিশনার (অপরাধ) সন্দীপ পাতিল জানিয়েছেন, সংঘর্ষের জন্য ১১০ জনকে গ্রেফতার করা হয়েছে। আপাতত পুরো বেঙ্গালুরুতে ১৪৪ ধারা বলবৎ আছে। ডিজে হাল্লি এবং কেজি হাল্লি থানা এলাকায় কার্ফু জারি করা হয়েছে।