শেষ মুহূর্তের গোলে সেমিফাইনালে ম্যানইউ

মঙ্গলবার, আগস্ট ১১, ২০২০

স্পোর্টস ডেস্ক : উয়েফা ইউরোপা লিগের সেমিফাইনাল নিশ্চিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। সোমবার (১০ আগস্ট) দিবাগত রাতে শেষ মুহূর্তের গোলে ডেনমার্কের ক্লাব এফসি কোপেনহেগেনকে ১-০ ব্যবধানে হারিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে ম্যানইউ।

অবশ্য ঘরের মাঠে প্রথমার্ধে নিজেদের সেরা খেলাটা খেলতে পারেনি ওলে গুনার শুলসারের শিষ্যরা। তাতে গোলের দেখাও পায়নি। দ্বিতীয়ার্ধে তাদের পারফরম্যান্সের উন্নতি হয়। কিন্তু ভাগ্য দেবী সহায় ছিলেন না। এই অর্ধে ফার্নান্দেজ ও মাসন গ্রিনউডের নেওয়া শট পোস্টে লেগে ফিরে আসে। মার্কাস রাশফোর্ডের একটি প্রচেষ্টা বাতিল হয়।

তাতে গোলশূন্যভাবেই শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা। সবাই যখন ধরেই নিয়েছিল ম্যাচটি গোলশূন্য ড্র হতে যাচ্ছে সে সময় ম্যানইউর অ্যান্থনি মার্শালকে ডি বক্সের মধ্যে ফাউল করা হয়। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। ৯০+৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ম্যানইউকে সেমিফাইনালের টিকিট পাইয়ে দেন ব্রুনো ফার্নান্দেজ।

এটা ছিল চলতি মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের ২১তম পেনাল্টি। তার মধ্য থেকে ১৭টি গোল করতে পেরেছে। অবশ্য সোমবার রাতটি দারুণ ছিল কোপেনহেগেনের গোলরক্ষক কার্ল-জোহান জনসনের। তিনি ১৩টি সেভ করেছেন। ম্যানইউ ২৬টি অন টার্গেটে শট নিয়েছিল।