সুস্থ হয়ে ফিরলেন প্রায় এক কোটি ২৯ লাখ

সোমবার, আগস্ট ১০, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছাড়িয়ে পরা ভাইরাস করোনার তাণ্ডব চলছেই। প্রতিনিয়ত অচেনা এই ভাইরাসটি কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। সংক্রমণের তালিকাতেও যোগ হচ্ছে লাখ লাখ মানুষের নাম। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ সোমবার (১০ আগস্ট) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন এক কোটি ২৮ লাখ ৯৭ হাজার ৯৮৪ জন। এছাড়া আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ২৩ হাজার ৫০০ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৩৩ হাজার ৯৯৫ জন।

করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত এই দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৫১ লাখ ৯৯ হাজার ৪৪৪ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৫ হাজার ৬১৭ জনের। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২৬ লাখ ৬৪ হাজার ৭০১ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ৩০ লাখ ৩৫ হাজার ৫৮২ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং মৃত্যু হয়েছে এক লাখ এক হাজার ১৩৬ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২১ লাখ ১৮ হাজার ৪৬০ জন।

অন্যদিকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ২২ লাখ ১৪ হাজার ১৩৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ৪৪ হাজার ৪৬৬ জনের এবং সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৪ হাজার ২৭৮ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৮ লাখ ৮৭ হাজার ৫৩৬ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১৪ হাজার ৯৩১ জনের।

পঞ্চম স্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় মোট করোনায় সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৫৯ হাজার ৮৫৯ জন। তাদের মধ্যে মারা গেছেন ১০ হাজার ৪০৮ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৫৭ হাজার ৬০০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৩৯৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৪৮ হাজার ৩৭০ জন।