দুটি প্রিমিয়াম ল্যাপটপ আনল হুয়াওয়ে

শনিবার, আগস্ট ৮, ২০২০

ঢাকা : বৈশ্বিক বাজারে দারুণ সাফল্যের পর বাংলাদেশের বাজারে প্রথমবারের মতো প্রিমিয়াম ক্যাটাগরির দুটি ল্যাপটপ আনার ঘোষণা দিয়েছে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে।

শনিবার (৮ আগস্ট) এক অনলাইন ব্রিফিংয়ের মাধ্যমে ‘মেটবুক ১৩’ ও ‘মেটবুক ডি১৫’ মডেলের ল্যাপটপ দুটি বাংলাদেশে বাজারজাতের ঘোষণা দেওয়া হয়। ল্যাপটপ দুটির প্রি-বুকিং চলবে আগামী ১২ আগস্ট পর্যন্ত। মেটবুক ১৩ এর প্রি-বুকিংয়ে উপহার হিসেবে থাকবে হুয়াওয়ে ফ্রিলেস ও ব্যাকপ্যাক এবং মেটবুক ডি ১৫ এর প্রি-বুকিংয়ে উপহার হিসেবে মিলবে হুয়াওয়ে ফ্রিলেস ও মিনি স্পিকার।

মেটবুক ১৩ এর দাম পড়বে ৯৯ হাজার ৯৯৯ টাকা। মেটবুক ডি ১৫ কিনতে পাওয়া যাবে ৬৩ হাজার ৯৯৯ টাকায়। রায়ান্স কম্পিউটারস, স্টারটেক ছাড়াও হুয়াওয়ের নির্দিষ্ট কিছু শো’রুম থেকে ল্যাপটপ দুটি কিনতে পাওয়া যাবে এবং প্রি-বুকও করা যাবে।

অনলাইন ব্রিফিংয়ে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর জিটিএম ডিরেক্টর ঝেং বেনইয়াং বলেন, ‘আমাদের অল-সিনারিও স্ট্র্যাটেজির ক্ষেত্রে নোটবুক প্রাইমারি স্ক্রিন হিসেবে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। স্মার্ট ডিভাইস ও ল্যাপটপের আন্তঃসংযোগের ফলে গ্রাহকরাও সত্যিকার অর্থেই অনবদ্য ইউজার অভিজ্ঞতা পেয়ে থাকেন। বাংলাদেশে নিয়ে আসা হুয়াওয়ে মেটবুক ১৩ ও মেটবুক ডি১৫ ল্যাপটপ দুটি ডিজাইন, ডিসপ্লে এবং পারফরম্যান্সে গ্রাহকদের সুন্দর অভিজ্ঞতা দেবে।’

মেটবুক ১৩ ল্যাপটপে মাল্টিটাচ স্ক্রিনসহ ১৩ ইঞ্চির ফুলভিউ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এতে ২কে রেজ্যুলেশনের ভিউ পাওয়া যাবে। ১৬ জিবি র‌্যামের এ ল্যাপটপে ইন্টেল দশম প্রজন্মের কোর আই-ফাইভ প্রসেসর ব্যবহার করা হয়েছে। রয়েছে ৫১২ জিবির স্টোরেজ। মাত্র ১৪.৯ মিলিমিটার পাতলা এবং ১.৩ কেজি ওজনের এই ল্যাপটপে ব্যবহার করা হয়েছে কুইক চার্জিং প্রযুক্তি। মেটাল চেসিসের এ ল্যাপটপের স্ক্রিন টু বডি অনুপাত ৮৮ শতাংশ। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম।

অপরদিকে ৮ জিবি ডিডিআরফোর র‌্যামের মেটবুক ডি ১৫ ল্যাপটপে ১ টেরাবাইট ও ২৫৬ জিবির স্টোরেজ সুবিধা রয়েছে। এতে ব্যবহার করা হয়েছে এএমডি রাইজেনফাইভ ৩৫০০ইউ মডেলের প্রসেসর। এই ল্যাপটপটি ১৬.৯ মিলিমিটার পাতলা এবং ওজন ১.৫৩ কেজি। এতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট পাওয়ার বাটন ও কুইক চার্জিং প্রযুক্তি। ১৫.৬ ইঞ্চির ফুলভিউ ডিসপ্লের এই ল্যাপটপে রয়েছে ১৯২০ বাই ১০৮০ রেজ্যুলেশন। এর স্ক্রিন টু বডি অনুপাত ৮৭ শতাংশ। এটিও উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম চালিত ল্যাপটপ।