চ্যাম্পিয়নস লিগ ব্যর্থতায় বরখাস্ত জুভেন্টাস কোচ সারি

শনিবার, আগস্ট ৮, ২০২০

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলো থেকে ছিটকে যাওয়ার একদিনের মাথায় চাকরি হারালেন জুভেন্টাসের হেড কোচ মাওরিসিও সারি। ‘গোলডটকম’সহ শীর্ষ সারির কয়েকটি গণমাধ্যম নিশ্চিত করেছে এই খবর। তবে আনুষ্ঠানিক ঘোষণা এখনও আসেনি।

গত বছরের জুনে তিন বছরের চুক্তিতে জুভেন্টাসের দায়িত্ব নিয়েছিলেন সারি। তার অধীনে গত মাসে টানা নবম সিরিআ শিরোপাও জেতে জুভরা। কিন্তু চ্যাম্পিয়ন লিগের এক ব্যর্থতাই সাবেক চেলসি ও নাপোলি কোচের সব শেষ করে দিল।

সমীকরণটা মোটামুটি সহজই ছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাসের সামনে। ঘরের মাঠে ম্যাচ, ১-০ ব্যবধানে জিতলে হবে টাইব্রেকার, এর বেশি গোলে জিতলে সরাসরি কোয়ার্টার ফাইনাল। কিন্তু এক গোল হজম করলেই আবার দিতে হবে দুইটি বেশি। এই শেষের সমীকরণটাই মেলাতে পারেনি জুভেন্টাস, ফলে হয়ে গেছে বিদায়।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচটি অলিম্পিক লিওর মাঠ থেকে ০-১ গোলে হেরে এসেছিল জুভেন্টাস। তবু দ্বিতীয় লেগের ম্যাচ ঘরের মাঠে হওয়ায় আশা ছিল সামলে নেয়ার। তা নেয়াও গেছে, কিন্তু ঘরের মাঠে এক গোল হজম করে ফেলায়ই বাঁধল বিপত্তি।

নিজেদের মাঠে ১-০ গোলে জেতা লিও জুভেন্টাসের মাঠে হেরেছে ১-২ গোলে। ফলে দুই লেগ মিলে হয় ২-২ ড্র। কিন্তু প্রতিপক্ষের মাঠে এক গোল করায় অ্যাওয়ে গোল নিয়মে শেষ আটের টিকিট পায় ফ্রেঞ্চ ক্লাব লিও।

আর বড় আশা নিয়ে মাঠে নামা জুভেন্টাস ছিটকে পড়ে শেষ ষোলো থেকেই। এমন ব্যর্থতার পর দায়টা সবার আগে পড়ল হেড কোচ সারির কাঁধেই। ফলে একদিনের মাথায় হলেন বরখাস্ত।