সবাইকে আগের মতোই ৯টা-৫টা অফিস করতে হবে

বৃহস্পতিবার, আগস্ট ৬, ২০২০

ঢাকা : আগের নিয়ম তুলে দিয়েছে সরকার। এখন থেকে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা বাসা থেকে আর অফিসের কাজ করতে পারবেন না। এই করোনা ভাইরাস মহামারির মধ্যে লকডাউন তুলে ৭৫ শতাংশ কর্মকর্তা-কর্মচারীকে বাড়ি থেকে কাজ করার সুযোগ দেয়া হয়েছিল। এখন আগের মতোই সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অফিসে উপস্থিত থেকে তাদের দায়িত্ব পালন করতে হবে। বৃহস্পতিবার (৬ আগস্ট) গণমাধ্যমকে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, এ নির্দেশনা পেয়ে অনেক মন্ত্রণালয় ইতোমধ্যে তারা মৌখিকভাবে কর্মকর্তা-কর্মচারীদের জানিয়ে দিয়েছে বিষয়টি।

বেশ কয়েকটি মন্ত্রণালয়ের শতভাগ কর্মকর্তা-কর্মচারী সার্বক্ষণিক অফিস করছেন। অন্যান্য মন্ত্রণালয় ও বিভাগগুলোতেও সবাই একসঙ্গে অফিস করার প্রস্তুতি নিচ্ছেন।

সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, এখন থেকে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের স্বাভাবিক নিয়মে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অফিস করতে হবে। বাসায় থেকে কিংবা রোস্টারে কাজ করার আর কোনও সুযোগ নেই। তবে অসুস্থ, বয়স্ক ও সন্তানসম্ভবা কর্মকর্তারা অফিসে আসতে পারবেন না, সেটাও বলা হয়েছে।

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে গত ২৬ মার্চ থেকে চলা টানা ৬৬ দিনের লকডাউন ওঠার পর ৩১ মে থেকে সীমিত পরিসরে অফিস খোলার পাশাপাশি গণপরিবহন চলাচালের অনুমতি দেয় সরকার। এরপর অফিস আর বন্ধ করা হয়নি।