আরব আমিরাতের আজমানে ভয়াবহ অগ্নিকাণ্ড

বৃহস্পতিবার, আগস্ট ৬, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : লেবাননের বৈরুত বন্দরে ভয়াবহ অগ্নিকাণ্ডের একদিন পর সংযুক্ত আরব আমিরাতের আজমানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এর পর পাশে থাকা একটি হাসপাতাল থেকে মানুষজনকে সরিয়ে নেয়া হয়েছে।

বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ইরানিয়ান স্যুকে বা বাজারে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হয়। ঘটনাস্থলের পাশেই আজমান স্পেশালিটি হাসপাতাল এবং শিল্পাঞ্চলীয় এলাকায় ফলের একটি মার্কেট রয়েছে।

করোনাভাইরাস মহামারির কারণে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে কয়েকদিন ধরে বন্ধ ছিল ওই স্যুক। আশপাশের মার্কেটের কর্মীরা জানান, কিভাবে খুব দ্রুত ওই আগুন বাজারে ছড়িয়ে পড়ে।

বাজারটিতে আগুন লাগার পর সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আজমান স্পেশালিটি হাসপাতাল থেকে মানুষজনকে সরিয়ে নেয়া হয়। কারণ এটা বাজারের খুব কাছেই অবস্থিত। ভয়াবহ ওই আগুনের ঘটনায় আকাশে ভারী কালো ধোঁয়া উড়তে দেখা যায়।

এদিকে ওই অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। তবে কী কারণে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা এখনও জানা যায়নি।

ওই স্যুকটিতে বহু মানুষ ব্যবসা করতেন, এটা আজমানের জনপ্রিয় একটি আকর্ষণীয় স্থানও বটে। কেননা আমিরাতের বহু মানুষ এখানে বাজার করতে আসেন।

খবর দ্য ন্যাশনাল