রায়হান কবিরকে ৩১ আগস্ট বাংলাদেশে পাঠাবে মালয়েশিয়া

বুধবার, আগস্ট ৫, ২০২০

ঢাকা : প্রবাসীদের সঙ্গে মালয়েশিয়া সরকারের নানা অবিচার ও প্রবাসীদের দুরাবস্থা নিয়ে আল জাজিরা টেলিভিশনে সাক্ষাৎকার দেয়ার ঘটনায় গ্রেফতার বাংলাদেশি যুবক মো. রায়হান কবিরকে ৩১ আগস্ট দেশে ফেরত পাঠাবে মালয়েশিয়া।

রায়হানের বিরুদ্ধে তদন্ত শেষ হলেই তাকে নিজ দেশে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছেন দেশটির ইমিগ্রেশন মহাপরিচালক খাইরুল জাইমি দাউদ।

স্থানীয় সময় বুধবার (৫ আগস্ট) পুত্রজয়ায় এক সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা জানান। দেশটির সংবাদমাধ্যম দ্য মালয়েশিয়ান ইনসাইড এখবর দিয়েছে।

তিনি বলেন, আমি কখন অনুমান করতে পারি না ( রায়হানকে দেশে ফেরত পাঠাতে) তবে, বাংলাদেশের প্রথম ফ্লাইটে তাকে ফেরত পাঠানো হবে।

এর আগে তদন্তের স্বার্থে রায়হানকে ১৪ দিনের রিমান্ডে নেয়া হয়।

চলতি লকডাউনে মালয়েশিয়ার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সে দেশে বসবাসরত অভিবাসীদের প্রতি বৈষম্যমূলক ও বর্ণবাদী আচরণ করেছে বলে আলজাজিরা টেলিভিশনকে জানিয়েছেন রায়হান কবির (২৫)। ‘লকড আপ ইন মালয়েশিয়াস লকডাউনথ শিরোনামে ২৫ মিনিটের ডকুমেন্টারিটি আলজাজিরা টেলিভিশনে ৩ জুলাই প্রচারিত হলে মালয়েশিয়াজুড়ে তোলপাড় শুরু হয়। ওই অনুসন্ধানী প্রতিবেদন প্রচারিত হওয়ার পর মালয়েশিয়া সরকার তীব্র নিন্দা জানিয়ে প্রতিবেদনটিকে ‘ভিত্তিহীন ও মিথ্যাচারথ বলে অভিহিত করে।

পরে পুলিশ ও ইমিগ্রেশন স্পেশাল ব্রাঞ্চ কুয়ালালামপুরের একটি কনডোমোনিয়ামে অভিযান চালিয়ে রায়হানকে গ্রেফতার করে।