ডিএসইতে লেনদেন ৭০০ কোটির ঘরে

বুধবার, আগস্ট ৫, ২০২০

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার মূল্য সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। তবে আজ ডিএসইতে লেনদেন ৬ শতাংশ বেড়ে ৭০০ কোটির ঘর অতিক্রম করেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।

এদিন ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ৮ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৩০৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২ পয়েন্ট কমে এক হাজার ৪৫২ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমেছে।

দিনভর লেনদেন হওয়া ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৫টির, দর কমেছে ১২৩টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৭৪টির।

বুধবার ডিএসইতে ৭১৮ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪১ কোটি ৬৮ লাখ টাকা বেশি। গতকাল লেনদেন হয়েছিল ৬৭৬ কোটি ৬৫ লাখ টাকার।

আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ৪৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ২৩০ পয়েন্টে। টাকার অংকে সিএসইতে ১৭ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইতে ২৬৪টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। তার মধ্যে ১১৩টির দর বেড়েছে, কমেছে ৯০টির। আর ৬১টির দর অপরিবর্তিত রয়েছে।