বিয়ে করলেন বিশ্বের কনিষ্ঠতম প্রধানমন্ত্রী

সোমবার, আগস্ট ৩, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : ৩৪ বছর বয়সে দায়িত্ব নিয়েছেন ফিনল্যান্ডের। শুধু ওই দেশেরই নন, সানা ম্যারিন সারা বিশ্বের কনিষ্ঠতম প্রধানমন্ত্রী। রাজনীতি থেকে অর্থনীতি সবকিছুতেই তুখোড় পারদর্শী তরুণ তুর্কি ম্যারিন।

তবে এতদিন গুছিয়ে রাজনীতি করার পাশাপাশি এবার দীর্ঘদিনের বন্ধুর সাথে প্রণয় সূত্রে বাঁধা পড়লেন ম্যারিন। সিঙ্গেল মাদার হিসেবে ম্যারিনের একটি ৪ বছরের মেয়েও রয়েছে। তাতে অবশ্য কোনও আপত্তি নেই ১৮ বছরের পুরোনো বন্ধু মার্কাস রাইক্কোনেনের। তিনি দীর্ঘদিন ধরে এক সাথে বসবাস করছেন মার্কাস রাইক্কোনেনের সাথে।

ভবিষ্যতে বিয়ের পরিকল্পনাও ছিল তাদের। সেইমতো দীর্ঘদিনের প্রেমের সম্পর্ককে স্বীকৃতি দিতে শনিবার বিয়ে করেন তারা। বিশ্বজোড়া করোনা আবহে বিশেষ এই দিনটিতে মাত্র ৪০ জনকে সাক্ষী রেখে তারা বিয়ে করেন।

এদিন তাদের এই বিশেষ মুহূর্তের ছবি নিজের ইন্সটাগ্রামে পোস্ট করেছেন ম্যারিনা। ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, ‘অবশেষে আমরা এক হলাম।’ তিনি আরও লিখেন, ‘আমি যে মানুষটিকে ভালোবেসেছি তার সাথে আমার জীবন ভাগ করে নিতে পেরে আমি আনন্দিত এবং কৃতজ্ঞ। আমরা একসাথে দীর্ঘদিন অনেক কিছু দেখেছি এবং নিজেদের অভিজ্ঞতা ভাগ করে নিয়েছি।’