‘আগামী মাসে ভারতের ক্রিকেটে আসছে বড় ধাক্কা’

রবিবার, আগস্ট ২, ২০২০

স্পোর্টস ডেস্ক : ভারতের ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়ের মতে, ভারতের ক্রিকেটে করোনাভাইরাসের সত্যিকারের ধাক্কাটা লাগবে আগামী অক্টোবর মাসে। কেননা তখনই শুরু হবে দেশের ঘরোয়া ক্রিকেটের মৌসুম। জাতীয় ক্রিকেট একাডেমীর ক্রিকেট প্রধান হিসেবে তা নিয়ে বেশ চিন্তায়ই রয়েছেন দ্রাবিড়।

করোনার লকডাউনের কারণে এখনও ভারতের ক্রিকেটের ভবিষ্যতের ব্যাপারে কিছুই ঠিক করতে পারেনি দ্রাবিড়ের নেতৃত্বাধীন জাতীয় ক্রিকেট একাডেমী। যার ফলে অনিশ্চয়তার দোলাচালে রয়েছে প্রায় শতাধিক ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট। দ্রাবিড়ের আশঙ্কা অক্টোবরে আরও সমস্যায় পড়বে তাদের ক্রিকেট।

ডেকান হেরাল্ডের ওয়েবিনারে দ্রাবিড় বলেছেন, ‘আমরা এখনও পর্যন্ত সৌভাগ্যবান বলা চলে। কিন্তু অক্টোবরে সবকিছু আরও কঠিন হতে শুরু করবে। এখনও পর্যন্ত কিছু আন্তর্জাতিক সূচি স্থগিত করা হয়েছে। যেগুলো পরে ঠিকই খেলা হবে। কিন্তু অক্টোবরে আমাদের ঘরোয়া মৌসুম শুরুর সময়। অনূর্ধ্ব-১৯, অনূর্ধ্ব-১৯, নারী ক্রিকেটার, ঘরোয়া ক্রিকেটার- সবাই এই ধাক্কার মুখে পড়বে।’

দ্রাবিড়ের মতে, যেসকল খেলোয়াড়রা এখন অনূর্ধ্ব-১৯ দলের শেষ বছরে রয়েছে, তাদের জন্য চলতি বছরটা খুবই গুরুত্বপূর্ণ। তাই বয়সভিত্তিক টুর্নামেন্টকে বাড়তি গুরুত্ব দেয়ার কথা বলছেন দ্য ওয়াল খ্যাত ৪৭ বছর বয়সী এ সাবেক ক্রিকেটার।

তিনি বলেন, ‘সবকিছু স্বাভাবিক অবস্থায় না গেলে অথবা সময় আরও বেশি লাগলে আমরা করোনার প্রকোপটা সত্যিকার অর্থে বুঝতে পারব। কেননা তখন ঘরোয়া ক্রিকেট ও তৃণমূল ক্রিকেট অনেক ক্ষতিগ্রস্ত হবে। যারা অনূর্ধ্ব-১৯ দলের শেষ বছরে রয়েছে কিংবা যাদের বয়স ২৩-২৪, তাদের জন্য এ বছরটা খুবই গুরুত্বপূর্ণ।’