সূচকের পতনেই সপ্তাহ শেষ

বৃহস্পতিবার, জুলাই ১৬, ২০২০

ঢাকা: সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতনেই লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)ও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ৯ পয়েন্ট কমে ৪ হাজার ৬৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৬ পয়েন্ট কমে এক হাজার ৩৬৮ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট কমেছে।

দিনভর লেনদেন হওয়া ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির, দর কমেছে ৭৪টির এবং দর অপরিবর্তীত রয়েছে ১৯৭টির।

বৃহস্পতিবার ডিএসইতে ২২৫ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪১ কোটি ৮৬ লাখ টাকা কম। গতকাল লেনদেন হয়েছিল ২৬৭ কোটি ৮৩ লাখ টাকার।

আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ৩৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ৫৬৬ পয়েন্টে। টাকার অংকে সিএসইতে ৮ কোটি ৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইতে ১৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। তার মধ্যে ৩৮টির দর বেড়েছে, কমেছে ৫৭টির। আর ৮৩টির দর অপরিবর্তিত রয়েছে।