সাগরে থেকেও রহস্যজনকভাবে করোনায় আক্রান্ত!

বুধবার, জুলাই ১৫, ২০২০

অনলাইন ডেস্ক: বন্দর থেকে সাগরে পাড়ি জমানোর আগে ৬১ ট্রলার কর্মীর করোনাভাইরাস পরীক্ষা করা হয়। পরীক্ষার ফলাফলে সবার করোনা নেগেটিভ রিপোর্ট আসে। তবে ৩৫ দিন সাগর যাত্রার পর তীরে এসে করোনা পরীক্ষায় রহস্যজনকভাবে ৫৭ ট্রলার কর্মীর শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। যা চাঞ্চল্য সৃষ্টি করেছে।

আর্জেন্টিনার দক্ষিণাঞ্চলের অঙ্গরাজ্য তিয়েরা দেল ফুয়েগোরতে এমন ঘটনা ঘটে। ওই সব ট্রলার কর্মীরা কীভাবে করোনায় সংক্রমিত হয়েছেন তা খোঁজে পাচ্ছে না কর্তৃপক্ষ। তবে রহস্য উদঘাটনের চেষ্টা চলছে।

গত সোমবার অঙ্গরাজ্যটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, দ্য এশিজেন মারু নামের মাছ ধরার বড় ধরণের নৌকা বা ছোট জাহাজে থাকা ওই দলের কয়েকজনের শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়। এতে জাহাজটি নিয়ে তীরে চলে আসে ট্রলার কর্মীরা।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, ওই ৬১ জন ট্রলার কর্মীদের আবারো করোনা পরীক্ষা করা হলে ৫৭ ট্রলার কর্মীর রিপোর্টই পজিটিভ আসে। করোনায় পজিটিভ সবাইকে উশুএইয়া শহরের একটি হোটেলে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। কিন্তু বন্দর থেকে যাওয়ার আগে সবারই করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছিল।