গ্রানাডাকে হারিয়ে শিরোপা থেকে ২ পয়েন্ট দূরে রিয়াল মাদ্রিদ

মঙ্গলবার, জুলাই ১৪, ২০২০

স্পোর্টস ডেস্ক : ম্যাচের বাকি তখন ৫ মিনিট, রিয়াল মাদ্রিদ এগিয়ে ২-১ গোলে। জোরালো এক আক্রমণ করে স্বাগতিক গ্রানাডা। প্রথম চেষ্টায় তা পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি গোলরক্ষক থিবো কর্তোয়া। ফিরতি শটে প্রায় গোল পেয়েই যাচ্ছিল গ্রানাডা, একদম গোললাইন থেকে তা ফিরিয়ে দেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস।

আর এর মাধ্যমেই নিশ্চিত হয় রিয়ালের মূল্যবান ৩টি পয়েন্ট, যা তাদের শিরোপা স্বপ্নকে নিয়ে এসেছে একদম হাতের মুঠোয়। লিগের ৩৬ ম্যাচ শেষে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে রিয়াল মাদ্রিদ। তাদের সংগ্রহ ৮৩ পয়েন্ট, বার্সার ঝুলিতে রয়েছে ৭৯।

ফলে বাকি থাকা দুই ম্যাচে বার্সেলোনা পূর্ণ ৬ পয়েন্ট পেলেও কোনো কাজ হবে না, যদি রিয়াল তাদের দুই ম্যাচ থেকে মাত্র ২ পয়েন্ট পেয়ে যায়। অর্থাৎ মাত্র ২ পয়েন্ট পেলেই লিগ শিরোপা নিশ্চিত হয়ে যাবে রিয়ালের। যা হতে পারে বৃহস্পতিবার ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচেই। ঘরের মাঠে সেদিন জয় পেলেই ২০১৬-১৭ মৌসুমের পর ফের লিগ চ্যাম্পিয়ন হবে রিয়াল।

তাদের শিরোপা সম্ভাবনা উজ্জ্বল হয়েছে গ্রানাডার মাঠ থেকে ২-১ গোল জয় নিয়ে ফেরায়। সোমবার রাতের ম্যাচে মাত্র ১৬ মিনিটের মধ্যেই জোড়া গোল করে জিনেদিন জিদানের শিষ্যরা। দাপট দেখায় প্রথমার্ধের প্রায় পুরোটা সময়। দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়েছিল গ্রানাডা। তবে পারেনি রিয়ালের করা দুই গোলের জবাব দিতে।

ম্যাচের ১০ মিনিটের মাথায় একক প্রচেষ্টায় প্রথম গোল করেন ফারল্যান্ড মেন্ডি। এর মিনিট ছয়েক পর লুকা মদ্রিচের বাড়ানো বল থেকে ব্যবধান দ্বিগুণ করেন করিম বেনজেমা। লিগে এটি তার ১৯তম গোল। প্রথমার্ধে আরও কিছু সুযোগ এসেছিল রিয়ালের সামনে। তবে কাজে লাগাতে পারেনি তারা।

দ্বিতীয়ার্ধে ফিরে মাত্র ৫ মিনিটের মধ্যেই রিয়ালকে এক গোল শোধ করে দেয় গ্রানাডা। মাঝমাঠে ক্যাসিমেরোর ভুলে বল পান ইয়াঙ্গেল হেরেইরা। তার পাস ধরে কর্তোয়াকে পরাস্ত করেন ডারউইন ম্যাচিস। টানা ৫০৭ মিনিট নিজের অক্ষত রাখার পর গোল হজম করেন কর্তোয়া। এরপর আরও কিছু আক্রমণ করেও গোলের দেখা পায়নি গ্রানাডা।