ঢাকার আশেপাশের ৯০ ভাগ নদী এখন দখলমুক্ত : নৌ প্রতিমন্ত্রী

সোমবার, জুলাই ১৩, ২০২০

জাহিন সিংহ, সাভার থেকে : নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, রাজধানী ঢাকার আশেপাশের নদীগুলোর নব্বই ভাগ দখল মুক্ত করা হয়েছে।

সোমবার দুপুরে সাভারের বিরুলিয়া ব্রিজের পাশে তুরাগ নদীর তীরে মুজিব শতবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেন তিনি।

নৌ পরিবহন প্রতিমন্ত্রী এসময় আরো বলেন, নদীর প্রবাহ ঠিক রাখতে ও মানুষের বসবাসের জন্য সহায়ক করতে প্রভাবশালীদের বাধার মুখে পড়েও নদীগুলো দখলমুক্ত করা হয়েছে। রাজধানীর খালগুলো দখল দখলমুক্ত করে দশ হাজার কিলোমিটার নৌপথ তৈরি করা হবে। নদী ও খাল দখলমুক্ত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদন দেওয়া চুড়ান্ত মাষ্টার প্লান্টের দ্রুত বাস্তবায়ন করা হবে।

তিনি বলেন, নদীর পাশে দখল করে পাওয়ার প্লান্ট নির্মাণকারী বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। মানুষ যেন সুখে শান্তিতে বসবাস করতে পারে তাই বর্তমান সরকার দেশকে জঙ্গী ও সন্ত্রাসমুক্ত করেছে বলেও মন্তব্য করেন প্রতিমন্ত্রী।

এসময় অন্যান্যের মধ্যে নৌ পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব অনিল চন্দ্র রায়, বিআইডব্লিউটি এর চেয়ারম্যান গোলাম সাদেকসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।