চুরির বিদ্যুৎ দিয়ে ৩৩ অটো রিক্সা চার্জের ঘটনায় হবিগঞ্জে ১৩ লাখ টাকার মামলা

সোমবার, জুলাই ১৩, ২০২০

নিজস্ব প্রতিবেদক:অবৈধ বিদ্যুৎসংযোগ ব্যবহার করে একটি মিটারে ৩৩ টি ব্যাটারী চালিত অটো রিক্সা চার্জ করার ঘটনায় হবিগঞ্জ পৌর শহরে দুই ব্যাক্তির বিরুদ্ধে প্রায় ১৩ লাখ টাকার মামলা দায়ের করা হয়েছে।
ভ্রাম্যমান আদালতের অভিযানে জব্দ করা হয় বিদ্যুৎ সংযোগ মিটার চার্জ দেয়ার উপকরণ।
এছাড়াও ভ্রাম্যমান আদালত অপর এক অভিযানে আরোও বিপুল পরিমাণ অর্থ দন্ড করেন ফার্মেসী এবং স্বাস্থ্যবিধি না মানায় অপের কয়েক ব্যক্তিকে।
সোমবার রাতে হবিগঞ্জ জেলা প্রশাসনের দায়ত্বশীল সুত্র জানায়, হবিগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট শামসুদ্দিন মোঃ রেজার নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত সোমবারজেলা শহরের আনোয়ারপুর বাইপাস এলাকায় মেসার্স মা মেডিকেল হলকে মেয়াদত্তীর্ণ ওষুধ ও বেবিফুড সংরক্ষণ এবং বিক্রির দায়ে ২০,০০০/- (বিশ হাজার টাকা) অর্থদন্ড প্রদান করেন। ,

এছাড়াও মাস্ক পরিধান না করা ও সরকার প্রদত্ত স্বাস্থ্যবিধি না মানায় এক ব্যক্তিকে ২০০/- অর্থদন্ড আদায় করা হয়।
অপরদিকে গত (৯জুলাই) বৃহস্পতিবার রাতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট শামসুদ্দিন মো. রেজার নেতৃত্বাধীন অপর একটি ভ্রাম্যমান আদালতপৌর এলাকায় অবৈধ বিদ্যুৎ সংযোগ ব্যবহার বন্ধে ও ব্যবহারকারীদের বিরুদ্ধে পৃথক আরোও অভিযান চালান।

ওই অভিযানে পৌর শহরের শায়েস্তানগরের মাছুলিয়া ব্রিজ এলাকায় অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নিয়ে একটি গ্যারেজে একটি মিটাওে ৩৩ টি অটো রিক্সায় চুরি করা বিদ্যুৎ দিয়ে চার্জ করায় দুটি অবৈধ সংযোগ বিচ্ছিন্ন, মিটার জব্দ চার্জ দেয়ার উপকরণ জব্দ এবং এ ঘটনায় জড়িত দুই ব্যাক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় বিদ্যুৎ আইনের ৩২, ৩৩ ও ৩৭ ধারায় মোট ১২,৭৩,৪৮৩/- (বার লক্ষ তিয়াত্তর হাজার চারশত তিরাশি মাত্র) টাকার দুইটি পৃথক মামলা দায়ের করা হয়