সাভার উপজেলা আ’লীগের কমিটিতে বিতর্কিত নারী, নেতাকর্মীদের ক্ষোভ

রবিবার, জুলাই ১২, ২০২০

জাহিন সিংহ, সাভার থেকে : সম্প্রতি সাভার উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে মহিলা সম্পাদিকা পদে নার্গিস আক্তারের নাম প্রস্তাবের পর থেকেই ব্যপক ক্ষোভ দেখা দিয়েছে স্থানীয় নেতাকর্মীদের মাঝে। উপজেলা আওয়ামীলীগের গুরুত্বপূর্ণ এই পদে সৎ যোগ্য ও দলের জন্য নিবেদিতপ্রাণ নেত্রীদের মূল্যলন করা হয়নি বলে অভিযোগ তুলেছেন তারা।

আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের বাসিন্দা বির্তকিত নারী ব্যক্তি নার্গিস আক্তারের (৪০) বিরুদ্ধে রয়েছে নানা অভিযোগ। সময়ে সময়ে বিভিন্ন পুরুষের সাথে বিয়েও করেছেন বেশ কয়েকবার, ভেঙেছেন অনেক পুরুষের সংসারও। অভিযোগ রয়েছে বিভিন্ন বয়সের ছেলেদের প্রেমের ফাঁদে ফেলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেন এই নারী। তার ফাঁদে পড়ে সর্বশান্ত হয়েছেন বেশ কয়েকজন পুরুষ। এছাড়া পাসপোর্ট জালিযাতি অর্থ আত্মসাৎসহ নানা অভিযোগ এই নারীর বিরুদ্ধে। তার অপকর্মের বিরুদ্ধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, ঢাকা জেলা পুলিশ সুপারসহ প্রশাসনের কাছে ডজনখনের অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

সাভার উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা জানায়, আগামী কিছুদিনের মধ্যেই ঘোষণা করা হবে উপজেলা আওয়ামী লীগের কয়েক সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি। সেখানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলার সরাসরি হস্তক্ষেপে বির্তকিত নারী নার্গিস আক্তারকে মহিলা সম্পাদিকা পদে বসানোর উদ্যোগ নিয়েছেন। বিষয়টি নিয়ে জানাজানি হওয়া পর থেকেই ¯’ানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে। বির্তকিত এই নারীর বিরুদ্ধে আওয়ামী লীগের কয়েকজন কেন্দ্রীয় নেতাদের নাম ভাঙ্গিয়ে এলাকায় প্রভাব বিস্তারেরও অভিযোগ রয়েছে।

এবিষয়ে সাভার উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া হক বলেন সৎ যোগ্য নারীকে এ পদটি দিলে সাভার উপজেলা আওয়ামী লীগ আরও শক্তিশালী ও সুসংগঠিত হবে।

এবিষয়ে সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলার সাথে যোগাযোগ করা হলে তিনি নার্গিস আক্তারের পক্ষেই সাফাই গাওয়ার চেষ্টা করেন। এসময় বিতর্কিত এই নারী বিরুদ্ধে নানা অভিযোগের ব্যপারে জানতে চাইলে তিনি এবাপারে কথা বলতে অস্বীকৃতি জানান।

এবিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীবের সাথে বার বার চেষ্টা করেও তাকে মুঠোফোনে পাওয়া যায়নি।

এদিকে স্থানীয় সংসদ সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান বলেন, সৎ যোগ্য ব্যক্তিকে সাভার উপজেলা আওয়ামী লীগের পদে আনা হবে। কোন বির্তকিত ব্যক্তিরা কোন পদে আসতে পারবেন না।

এবিষয়ে অভিযুক্ত নার্গিস আক্তারের সাথে যোগাযোগ করা হলে তিনি টেলিফোন রিসিভ করেননি।

নেতাকর্মীরা অবিলম্বে এই নারীকে দল থেকে বহিস্কারের দাবি জানান। উপজেলা আওয়ামী লীগের কমিটিতে সৎ যোগ্য নেতৃত্ব আসবে বলে মনে করেন উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

নার্গিস আক্তার গেল কয়েক বছর আগে ঢাকা জেলা পরিষদের নির্বাচনে সংরক্ষিত নারী আসনের জন্য নির্বাচন করলেও ধামরাইর নাসিমার কাছে বিপুল ভোটে হেরে যান।