‘দুর্গতদের পাশে দাঁড়ানো বিএনপি ওপর জুলুম করছে সরকার’

শনিবার, জুলাই ১১, ২০২০

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘করোনাকালে বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যখন অসহায়-দুস্থ মানুষের জন্য সাহায্যের হাত বাড়াচ্ছে তখন সরকার সেটিকে বাধাগ্রস্ত করছে। আর এ কারণে ক্ষমতাসীনরা সারা দেশের নেতাকর্মীর ওপর জুলুমের স্টিম রোলার চালাতে বেপরোয়া হয়ে উঠেছে।

শনিবার (১১ জুলাই) সন্ধ্যায় ফরিদপুর জেলাধীন নগরকান্দা পৌর বিএনপি’র সভাপতি ও জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক নেতা আসাদুজ্জামান আসাদকে একটি মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় গ্রেফতার করে কারাগারে পাঠানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘বর্তমান শাসকগোষ্ঠী কর্তৃক বিএনপিসহ দেশের বিরোধী রাজনৈতিক নেতৃবৃন্দকে মিথ্যা ও রাজনৈতিক হীন উদ্দেশ্যপ্রণোদিত মামলায় জড়িয়ে গ্রেফতারের মাধ্যমে নির্যাতন-নিপীড়নের মাত্রা দিন দিন বেড়েই চলছে।

মির্জা ফখরুল বলেন, ‘মূলত বর্তমান অপশাসন নিয়ে সোচ্চার বিএনপি-কে নিশ্চিহ্ন করে দিতে এটি সরকারের ধারাবাহিক কুটকৌশল। আসাদ্জ্জুামান আসাদ নিঃসন্দেহে সরকারের চরম রাজনৈতিক প্রতিহিংসার শিকার। আমি অবিলম্বে তার বিরুদ্ধে দায়ের করা ষড়যন্ত্রমূলক, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের মামলা প্রত্যাহার এবং নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।’