”তোমাকে নিয়ে ‘আদিখ্যেতা’ করবো না তো কাকে নিয়ে করবো?” সুদীপার খোলা চিঠি

শনিবার, জুলাই ১১, ২০২০

বিনোদন ডেস্ক : দেখতে দেখতে কেটে গেছে ১০টা বছর। তবে সম্পর্কের এতবছর পার হয়ে গেলেও তাঁদের সম্পর্কটা যেন একটুও বদলায় নি। সেই আগের মতই রয়ে গেছে। সম্পর্কের এতগুলো বছর পার করে সুদীপা ও অগ্নিদেব চট্টোপাধ্য়ায়ের সম্পর্ক এখনও ‘প্রমোময়।’

সুদীপা ও অগ্নিদেব বিবাহবন্ধনে আবদ্ধ হন ২০১৫ সালে। তবে তাদের সম্পর্কটা আরও পুরনো। বৃহস্পতিবার ছিল সুদীপা ও অগ্নিদেব চট্টোপাধ্যায়ের ভালোবাসার ১০ বছর পূর্তি। আর সেই উপলক্ষেই ফেসবুকে স্বামী অগ্নিদেব চট্টোপাধ্যায়ের উদ্দেশ্যে খোলা চিঠি লিখেছেন সুদীপা। তাতে তিনি লিখেছেন, ”১০’টা বছর কোথা দিয়ে যে কেটে গ্যালো- টেরই পেলুম না। এখনও মনে হয়- এই তো সেদিন তুমি আমাকে lunch’e ডাকলে…সেই যে কাছে এলুম- দশ দশটা বছর চলে গ্যালো,একটা দিনের জন্যও তোমার ওপর অভিমান করে,বাপের বাড়ী বা অন্য কোথাও যাইনি। নাহ্! একটা দিনও না। কত ঝগড়া,কত মান-অভিমান,কত ভুল বোঝাবুঝি- কোনোটাই বাসি হতে দাওনি তুমি।”

সুদীপা ও অগ্নিদেবের সম্পর্ক সেই ২০১০ সাল থেকে। তারপর ২০১৫ সালে ছিমছাম ঘরোয়া অনুষ্ঠানের মাধ্যমে সাতপাকে বাঁধা পড়েন তাঁরা। সুদীপা লিখেছেন, ”তবে,একটা মজার ব্যাপার হলো- তোমার আগে,তোমাকে ছাড়া যে একটা জীবন ছিলো,সেটা কেমন যেন ঝাপসা…সে পথে সব কিছু আবছায়ার মতো…দ্যাখো! আজও তোমার সামনে কথাগুলো বলার সাহস পাইনা বলে- সর্বসমক্ষে লিখে জানাতে হলো। সবাই বলবে-‘আদিখ্যেতা’।কিন্তু,তোমাকে নিয়ে ‘আদিখ্যেতা’ করবো না তো কাকে নিয়ে করবো? তুমি আমার সবকটা dream fulfil করেছো(সান্টা ক্লসের বাড়ীটা দ্যাখা শুধু এখনও বাকি”

এখানেই শেষ নয়, লম্বা চিঠিতে আরও অনেক কথাই শেয়ার করেছেন সুদীপা।

সুদীপা ও অগ্নিদেব সাত পাকে বাঁধা পড়েন গত ২০১৫ সালে। ধুমধাম নয়, অগ্নিদেব চট্টোপাধ্যায়ের বাড়িতে রেজিস্ট্রি ও ছোট্ট অনুষ্ঠানের মাধ্যমে বিয়ের বন্ধনে বাঁধা পড়েছিলেন সুদীপা ও অগ্নিদেব।বিয়ের দিন সাদা বেনারসি ও সাবেকি গয়নায় সেজেছিলেন সুদীপা। ও অগ্নিদেবের পরনে ছিল সাদা ধুতি ও পাঞ্জাবি।

ঋতুপর্ণা সেনগুপ্ত, কনীনিকা ব্যানার্জি, ব্রাত্য বসু, দেবলীনা দত্ত ও তথাগত মুখার্জি, কুশল চক্রবর্তী, সৌরভ মুনি, জুন মালিয়া, চৈতি ঘোষালদের দেখা গিয়েছিল সুদীপা ও অগ্নিদেবের বিয়ের অনুষ্ঠানে। জানা যায়, মেনুতে ছিল গলদা চিংড়ির মালাইকারি, কষা মাংসের মতো পদ। প্রসঙ্গত, অগ্নিদেব চট্টোপাধ্যায়ের সিরিয়াল কোন সে আলোর স্বপ্ন নিয়েতে কাজ করেছিলেন সুদীপা। সেটা ২০০৮ সাল। সেই থেকেই শুরু হয়েছিল তাঁদের সম্পর্কের। তার পর দীর্ঘ ৮ বছর লিভ ইন করার পর সাত পাকে বাঁধা পড়েন সুদীপা। বিয়ের দিন অগ্নিদেব চট্টোপাধ্যায় বলেছিলেন, “একদিন আমার বাড়িতে এসে আমার পোষ্যদের দেখে আনন্দে আত্মহারা হয়ে যায় সুদীপা। আমরা ঠিক করি তার পরদিন থেকেই একসঙ্গে থাকবো”।