রাশীদ উন নবী বাবুর মৃত্যুতে কৃষকদলের শোক

বৃহস্পতিবার, জুলাই ৯, ২০২০

ঢাকা: দেশবরেণ্য সাংবাদিক, সাবেক ছাত্রদল ও কৃষক দল নেতা রাশীদ উন নবী বাবুর মৃত্যুতে শোক জানিয়ে বিবৃতি দিয়েছে জাতীয়তাবাদী কৃষকদল। বিবৃতিতে বিএনপি’র ভাইস-চেয়ারম্যান কৃষক দলের আহবায়ক শামসুজ্জামান দুদু ও সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন মরহুমের রুহের মাগফেরাত কামনা ও স্বজনদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

নেতৃদ্বয় বলেন, মরহুম রাশীদ উন নবী বাবু একজন দায়িত্বশীল ও দেশপ্রেমিক সাংবাদিক, কলামিস্ট ও সম্পাদক ছিলেন। তিনি দেশপ্রেমের বিষয় কখনো কোন আপস করেননি। তিনি শিক্ষা জীবনের শুরু থেকেই দেশপ্রেমের মন্ত্রে উদ্বুদ্ধ হয়ে বাংলাদেশের সর্ববৃহৎ ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের সক্রিয় সদস্য হিসেবে রাজনীতি শুরু করেন। এরই ধারাবাহিকতায় বাংলাদেশের কৃষক সমাজের পক্ষে ভূমিকা রাখার তাগিদে জাতীয়তাবাদী কৃষক দলের রাজনীতিতে অংশগ্রহণ করেন। পরে সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। তিনি একাধারে রাজনৈতিক দলের নেতা এবং সাংবাদিকতার জগতে বিচরণ করলেও দুইটি অবস্থান স্বতন্ত্রভাবেই সামলেছেন। জীবনের শেষ সময় পর্যন্ত তিনি তার নীতির সাথে আপস করেননি।
দেশপ্রেম এবং দেশের মানুষের কাছে তা যে দায়বদ্ধতা তা তিনি কখনোই ভুলে যাননি।

দুদু-তুহিন বলেন,’তার মৃত্যুতে দেশ একজন সাবেক ছাত্রনেতা, সাবেক কৃষক নেতা ও দেশপ্রেমিক সাহসী সাংবাদিক কলামিস্ট ও সম্পাদক কে হারালো। এমন একজন প্রতিভাবান ব্যক্তিত্বের এ চলে যাওয়া বড় অসময়ে হলো। মহান আল্লাহর দরবারে তাকে জান্নাতুল ফেরদৌস নসিব ও শোকসন্তপ্ত পরিবার, স্বজনদের শোক সইবার তৌফিক দান করুন।’