কষ্টের জয়ে বার্সেলোনার রেকর্ড

বৃহস্পতিবার, জুলাই ৯, ২০২০

স্পোর্টস ডেস্ক : এসপানিওলের বিপক্ষে হারলেই শিরোপা দৌড়ে আরও পিছিয়ে যেতো স্প্যানিশ জায়ান্টরা। বুধবার এসপানিওলের বিপক্ষে শেষ পর্যন্ত সুয়ারেজের একমাত্র গোলে জয় পেয়েছে বার্সেলোনা। ক্যাম্প ন্যুতে এ জয়েই শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে এনেছে বার্সেলোনা। তবে এদিনের উল্লেখযোগ্য বিষয় হলো এসপানিওলের বিপক্ষে বার্সেলোনার এটি শততম জয়, যা একটি রেকর্ডও বটে।

শিরোপার লড়াইয়ে বার্সেলোনা আগেই খানিকটা পিছিয়ে গেছে। যদিও এই মুহূর্তে রিয়ালের সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান মাত্র এক। কিন্তু রিয়ালের চেয়ে বার্সা আবার এক ম্যাচ বেশি খেলেছে। ৩৪ ম্যাচ খেলা জিদান শিষ্যদের সংগ্রহ ৭৭ পয়েন্ট। আর এক ম্যাচ বেশি খেলে মেসি–সুয়ারেজদের ঝুলিতে জমা ৭৬ পয়েন্ট।

ক্যাম্প ন্যুতে পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে থাকা এসপানিওলের বিপক্ষে বুধবার রাতে হেসেখেলেই জেতার কথা বার্সেলোনা। তবে মেসি–সুয়ারেজ–গ্রিজমানদের গোল উৎসব করতে দেয়নি এসপানিওল রক্ষণ। প্রথমার্ধে একের পর এক গোল মিস আর রক্ষণের দুর্বলতা ফুটে ওঠে বার্সেলোনার খেলায়। গোলের সুযোগ পেয়েও হাতছাড়া হওয়া প্রথমার্ধ গোলশূন্য রেখেই খেলা শেষ করে দুই দল।

দ্বিতীয়ার্ধে খেলা শুরুর মিনিট দশেকের মাথায় গোলের দেখা পায় স্বাগতিকেরা। ৫৬ মিনিটে গ্রিজমানের ব্যাকহিলে মেসির নেওয়া শট আটকে গেলে বল পান সুয়ারেজ। সুয়ারেজ অবশ্য ঠিকানামতো বল পাঠাতে ভুল করেননি।

এর আগে বার্সেলোনার আনসু ফাতি আর এসপানিওলের পল লোজানো লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। ফলে দশ জনের দলে পরিণত হয় দুই দলই। সুয়ারেজের গোলের পর অবশ্য ব্যবধান বাড়ানোর সুযোগ পান মেসি। তবে তাকে রুখে দেন অতিথি গোলরক্ষক।