আশুলিয়ায় গ্যাস বিস্ফোরণে দুর্ঘটনার দায়ে ৭ জনের বিরুদ্ধে মামলা

বৃহস্পতিবার, জুলাই ৯, ২০২০

জাহিন সিংহ, সাভার থেকে : সাভারের আশুলিয়ায় অবৈধ গ্যাস সংযোগ থেকে বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে ৩ জনের মৃত্যুর ঘটনায় ইউপি সদস্য জাকির হোসেনসহ ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সামিউল ইসলাম। এর আগে ৮ জুলাই রাতে মামলাটি দায়ের করেন নিহতদের স্বজন আজিজুল ইসলাম।

মামলার আসামিরা হলেন- বাড়ির মালিক সামছুদ্দিন, কেয়ারটেকার জহিরুল, আশুলিয়া থানা যুবলীগের সদস্য কুসুম মোল্লা, তার ভাই ইউনিয়ন কৃষকলীগের সভাপতি হুমায়ন মোল্লা, স্থানীয় ২ নং ওয়ার্ড ইউপি সদস্য জাকির হোসেন, সপু ও আলমগীর।

থানা পুলিশ ও স্থানীয়রা জানায়, গত ৫ জুলাই আশুলিয়ার কাঠগড়া দুর্গাপুরের চালাবাজার এলাকায় সামছুদ্দিনের বাড়িতে অবৈধ গ্যাস সংযোগের লিখেছে থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। এসময় অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ হয়ে ওই বাড়ির ভাড়াটিয়া আবুল কাশেম, তার স্ত্রী ফাতেমা ও শিশু সন্তান আলামিন মারা যায়। পরে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করেন আসামিরা। ৮ জুলাই বিষয়টি জানাজানি হলে ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। পরে রাতেই ৭ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন নিহত আবুল কাশেমের মামা আজিজুল ইসলাম।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সামিউল ইসলাম জানান, গ্যাস দুর্ঘটনায় মামলা দায়েরের পর থেকেই আসামিদের গ্রেফতারে অভিযান পরিচালনা চলছে।