সূচকের ইতিবাচকতায় লেনদেন শেষ

বুধবার, জুলাই ৮, ২০২০

ঢাকা : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার মূল্য সূচকের ইতিবাচকতায় লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ৩২ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৩৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক দশমিক ১১ পয়েন্ট বেড়ে এক হাজার ৩৫৭ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়েছে।

দিনভর লেনদেন হওয়া ৩৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১টির, দর কমেছে ২৩টির এবং দর অপরিবর্তীত রয়েছে ২১৮টির।

সোমবার ডিএসইতে ২৩১ কোটি ৫ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৯২ কোটি ৪৯ লাখ টাকা বেশি। গতকাল লেনদেন হয়েছিল ১৩৮ কোটি ৫৬ লাখ টাকার।

আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ৯৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৪৬০ পয়েন্টে। টাকার অংকে সিএসইতে ৫ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইতে ১৬৩টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। তার মধ্যে ৬৩টির দর বেড়েছে, কমেছে ১৩টির। আর ৮৭টির দর অপরিবর্তিত রয়েছে।