পাবনায় গ্রেফতারের পর ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

বুধবার, জুলাই ৮, ২০২০

পাবনা: পাবনায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৪টি মামলার পলাতক আসামি তানজিব (৩০) নামে এক সন্ত্রাসী নিহত হয়েছে। এসময় এক এএসসহ ৪ পুলিশ কনস্টেবল আহত হয়েছেন।

আজ বুধবার ভোরে পাবনা শহরতলীর চর শিবরামপুর বেড়িবাঁধ এলাকার বটতলায় এ ঘটনা ঘটে।

নিহত তানজিব শহরের রামচন্দ্রপুর এলাকার বাবু সেখের ছেলে।

জেলা বিশেষ শাখা ( ডিএসবি) সূত্র জানায়, নিহত তানজিব একজন অবৈধ অস্ত্রধারী অস্ত্র ব্যবসায়ী, চাঁদাবাজ, সন্ত্রাসী ও একাধিক নিয়মিত মামলার আসামি হয়ে পালিয়ে বেড়াচ্ছিলো। মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাকে শহরের লাইব্রেরি বাজার এলাকা তেকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার করার পর তাকে জিজ্ঞাসাবাদে সে জানায় যে, সে এবং তার সহযোগীরা অবৈধ অস্ত্রধারী অস্ত্র ব্যবসায়ী, সন্ত্রাসী, চাঁদাবাজ এবং তার সহযোগীদের কাছে বিপুল পরিমান অবৈধ অস্ত্র রয়েছে। পুলিশ আজ মধ্যরাতে তাকে নিয়ে তার দেওয়া তথ্যমতে, শহরতলীর সাধুপাড়া ঝুটপট্টি এলাকায় অভিযান চালিয়ে বাংলাবাজার এলাকায় আরো অভিযান পরিচালনার জন্য রওনা হয়। পুলিশের অভিযান দল চর শিবরামপুর বেড়িবাঁধ এলাকার বটতলার মোড়ে পৌঁছামাত্র ওইস্থানে পূর্ব থেকে ঔঁৎ পেতে থাকা তার সহযোগী অবৈধ অস্ত্রধারীরা তানজিবকে ছিনিয়ে নেওয়ার উদ্দেশ্যে পুলিশকে লক্ষ্যে করে করে। পুলিশও আত্মরক্ষার্থে দুস্কৃতিকারীদের লক্ষ্য করে গুলি বর্ষণ শুরু করে। গোলাগুলির এক পর্যায়ে তানজিব কৌশলে দৌড়ে পালিয়ে যায়। পুলিশ ও দুস্কৃতিকারীদের মধ্যে প্রায় ১০/১২ মিনিট গুলি বিনিময় হয়। দুস্কৃতিকারীরা পুলিশকে লক্ষ্য প্রায় ২৫/৩০ রাউন্ড গুলি বর্ষণ করে। পুলিশও আত্মরক্ষার্থে তাদের নিজ নিজ নামে ইস্যুকৃত অস্ত্র হতে কং/৪৩৫ মোঃ সাইফুল ইসলাম ০৬ (ছয়) রাউন্ড শর্টগানের গুলি, কং/১৬২৩ মোঃ আলমগীর হোসেন ০৯ (নয়) রাউন্ড শর্টগানের গুলি, কং/১৩৫৯ মোঃ জিয়াউর রহমান ০৮ (আট) রাউন্ড শর্টগানের গুলি বর্ষণ করে করে বলে ডিএসবি জানিয়েছে। এক পর্যায়ে দুস্কৃতিকারীরা গুলি করতে করতে রাতের অন্ধকারে বিভিন্ন দিক দিয়ে পালিয়ে যায়। গোলাগুলি বন্ধ হলে গোলাগুলির শব্দে ঘটনাস্থলে আসা স্থানীয় লোকজনের সহায়তায় পুলিশ সদস্যরা তাদের নিজেদের কাছে থাকা টর্চ লাইটের আলোতে ঘটনাস্থল তল্লাশিকালে অবৈধ অস্ত্রধারী অস্ত্র ব্যবসায়ী, চাঁদাবাজ, সন্ত্রাসী তানজিবকে গুলিবিদ্ধ ও আশংকা জনক অবস্থায় উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আজ বুধবার ভোর রাতেই তাকে মৃত ঘোষণা করে।

পুলিশ ঘটনাস্থল থেকে ০৪ রাউন্ড গুলি সহ ১টি পিস্তল, ০৪ রাউন্ড গুলিসহ একটি রিভলবার, ০২ রাউন্ড তাজা কার্তুজ, ০৫ রাউন্ড কার্তুজের খোসা, ০৪ জোড়া পুরাতন সেন্ডেল উদ্ধার করা করেছে বলে জানায়। গুলাগুলির ঘটনায় আহত এএসআই(নিঃ)/ মোঃ আনিছুর রহমান, কং/১৬২৩ মোঃ আলমগীর হোসেন, কং/১৩৫৯ মোঃ জিয়াউর রহমান, কং/৪৩৫ মোঃ সাইফুল ইসলাম চিকিৎসার জন্য পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে ডিএসবি সূত্র জানিয়েছে।