স্বামী-স্ত্রী মিলে ২২ হাজার বিও অ্যাকাউন্টধারীর ১৮ কোটি টাকা আত্মসাৎ

মঙ্গলবার, জুলাই ৭, ২০২০

ঢাকা: ২২ হাজার বিও অ্যাকাউন্টধারীর ১৮ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. শহিদুল্লাহ ও তার স্ত্রী (পরিচালক) নিপা সুলতানাকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা (ডিবি) শাখা।

সোমবার লক্ষ্মীপুর ও নোয়াখালী থেকে তাদের গ্রেপ্তার করা হয়। আজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এসব কথা জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মো. আবদুল বাতেন।

তিনি বলেন, প্রতিষ্ঠানটির অ্যাকাউন্টে গ্রাহকের শেয়ার কেনাবেচার ১০০ কোটি টাকার জমা ছিল। সেই টাকা আত্মসাতের টার্গেট ছিল তাদের। ১৮ কোটি টাকা তুলেও ফেলেছিল তারা। তবে এর আগেই ডিবির অভিযানে ধরা পড়ে।

মো. আবদুল বাতেন বলেন, এমডি ও তার স্ত্রী গত ২২ জুন তার ক্রেস্ট সিকিউরিটিস স্টক ব্রোকারেজ হাউজটি বন্ধ করে চলে যায়। তার প্রতিষ্ঠানে আনুমানিক ২২ হাজার বিও অ্যাকাউন্টধারীদের শেয়ারবাজারে শেয়ার কেনাবেচার ১০০ কোটি টাকা ছিল। শহিদুল্লাহ ২২ তারিখে তার প্রতিষ্ঠানের অ্যাকাউন্ট থেকে ১৮ কোটি টাকা নিজের অ্যাকাউন্টে শিফট করে প্রতারিত করার জন্য সরিয়ে নিয়েছে। বিনিয়োগকারীরা যখন দেখলো যে অ্যাকাউন্টে টাকা নেই, তখন তারা অফিসে যোগাযোগ করার চেষ্টা করলো। তখন দেখে অফিস তালা ও শহিদুল্লাহ, তার স্ত্রী ও ভাই পালিয়ে গেছে।

শহিদুল্লাহ প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রাহকদের ১৮ কোটি টাকা আত্মসাতের কথা স্বীকার করেছে বলে জানায় ডিবি।