খালেদা জিয়ার সাক্ষাৎ চান ২০ দলীয় জোট নেতারা

সোমবার, জুলাই ৬, ২০২০

ঢাকা : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে চান ২০ দলীয় জোট নেতারা।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের রবিবার রাতের বৈঠকে নেতৃবৃন্দ এমন ইচ্ছে পোষণ করেন।

জোট নেতারা বলছেন, শর্তসাপেক্ষে গত ২৫ মার্চ অন্তর্বর্তীকালীন সময়ের জন্য খালেদা জিয়া কারামুক্ত হলেও জোট নেতারা গত প্রায় তিন মাসেরও বেশি সময়ের মধ্যেও বেগম জিয়ার সাক্ষাৎ পাননি।

ফলে জোট নেত্রীর শারীরিক অবস্থা জানা ও সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতিসহ আগামী দিনের রাজনৈতিক কর্মকৌশল ঠিক করা এবং সাবিক বিষয়ে কথা বলতে খালেদা জিয়ার সঙ্গে ২০ দলের নেতারা দেখা করতে চান।

সোমবার এ বিষয়ে জোটের শরিক ও লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান বলেন, ‘আমাদের নেত্রী ৩ মাসেরও বেশি সময় কারামুক্ত হয়েছেন। অথচ এখনও উনার সঙ্গে দেখা করতে কিংবা কথা বলতে পারিনি। জোটের বৈঠকও খুব এটা হচ্ছে না।’

তিনি বলেন, ‘যেহেতু ম্যাডাম কারামুক্ত হওয়ার পর ঐক্যফ্রন্টের নেতা মাহমুদুর রহমান মান্না সাক্ষাৎ করেছেন, তাই জোটের শরিক হিসেবে আমরাও নেত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে চাই। তাঁর শারীরিক অবস্থা, আগামী দিনের রাজনৈতিক কৌশল ও করণীয়সহ বিভিন্ন বিষয়ে সরাসরি উনার নির্দেশনা জানতে চাই।’

দরকার হলে জোটের জ্যেষ্ঠ নেতাদের সমন্বয়ে কোনও প্রতিনিধিদল বেগম জিয়ার সঙ্গে দেখা করবে, তারপরও সাক্ষাৎ প্রয়োজন বলে জানান নাম প্রকাশে অনিচ্ছুক জোটের আরেক শীর্ষ নেতা।