সীমান্তে কৃষককে গুলি করে মারলো বিএসএফ

শনিবার, জুলাই ৪, ২০২০

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের তেলকূপি সীমান্তে ঘাস কাটার সময় জাহাঙ্গীর (৪৫) নামে এক কৃষককে গুলি করে হত্যা করেছে বিএসএফ। বিষয়টি নিশ্চিত করেছেন ৫৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মাহমুদুল হাসান।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে তেলকুলি সীমান্তের মেইন পিলার ১৮০/৪ এস এবং ৫ এর মাঝামাঝিতে এই ঘটনা ঘটে। নিহত জাহাঙ্গীর শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের তেলকুপি লম্বাপাড়া এলাকার আইনাল হকের ছেলে।

স্থানীয় শাহাবাজপুর ইউপি’র ৭ নং ওয়ার্ড সদস্য মোফাজ্জল হোসেন ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, সকালে তেলকুপি সীমান্তের বাংলাদেশ অংশে ঘাস কাটতে যায় জাহাঙ্গীর। বেলা সাড়ে নয়টার দিকে ভারতের গোপাল নগর বিএসএফের সদস্যরা তাকে গুলি করে। এতে ঘটনাস্থলেই মারা যায় জাহাঙ্গীর। পরে নিহতের পরিবার ও স্থানীয়রা জাহাঙ্গীরের মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।

এদিকে ৫৯ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মাহমুদুল হাসান জানান, বিষয়টি তারা জেনেছেন। এ বিষয়ে বিএসএফকে জানালে তারা গুলি করে হত্যার বিষয়টি অস্বীকার করেছে। তবে এ বিষয়ে খোঁজখবর নিতে ঘটনাস্থলে বিজিবি কোম্পানী কমান্ডারকে পাঠানো হয়েছে। খোঁজ খবর শেষে নিশ্চিত হয়ে বিএসএফের কাছে এ ঘটনার কড়া প্রতিবাদ জানানো হবে।

এদিকে গতকাল চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী ৪৪ বিএসএফ’র আলীপুর ক্যাম্পের এক সদস্য মাতাল অবস্থায় অস্ত্র নিয়ে বাংলাদেশি ভূখণ্ডে প্রবেশ করলে এলাকাবাসী আটক করে বিজিবির হাতে তুলে দেয়। পরে পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় বিএসএফ এর কাছে হস্তান্তর করা হয়।