পরিস্থিতি স্বাভাবিক হলেই দেশে আসবো: শাবনূর

শুক্রবার, জুলাই ৩, ২০২০

বিনোদন ডেস্ক : অনেক দিন ধরেই অস্ট্রেলিয়ার সিডনিতে থাকেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা শাবনূর। চলচ্চিত্রে আর তেমন দেখা মেলে না তার। এ নায়িকা লকডাউনের সময় সিডনিতে বসেই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন বাংলাদেশের নিম্ন আয়ের মানুষের দিকে। এদিকে সব সময়ই দেশ নিয়ে চিন্তায় থাকেন তিনি। সে বিষয়টিও তিনি জানালেন সিডনি থেকে।

শাবনূর বলেন, এবার অনেক দিন ধরেই সিডনিতে আমি। দেশের মানুষের কথা খুব মনে পড়ছে। নিয়মিত দেশের সবার সঙ্গে কথা বলার চেষ্টা করছি। খোঁজখবর নিচ্ছি। বাংলাদেশের করোনা পরিস্থিতি ভালো নয়। প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। এ বিষয়টি খুব ভাবাচ্ছে আমাকে। দেশ নিয়ে উৎকণ্ঠায় আছি। পরিস্থিতি ঠিক হবার আশায় আছি। পরিস্থিতি স্বাভাবিক হলেই দেশে আসবো।

এদিকে করোনা ভাইরাসের কারণে সিডনির বাসায় টানা তিন মাস ঘরবন্দি ছিলেন শাবনূর। একটানা ঘরবন্দি থেকে তার দমবন্ধ হয়ে আসছিলো। তাইতো লকডাউন তুলে নেওয়ার পর মুক্ত আকাশের নীচে বুক ভরে নিঃশ্বাস নিতে বেরিয়ে পড়েন এই নায়িকা। অস্ট্রেলিয়ার সাউথ ওয়েলসের বোটানিক্যাল গার্ডেনে ঘুরতে বের হন শাবনূর। এ সময় তার সঙ্গে পরিবারের সদস্যসহ ঘনিষ্ঠ বন্ধুরা ছিলেন।

শাবনূর বলেন, করোনার কারণে সিডনি থেকে মেলবোর্ন যাওয়া-আসা বন্ধ করে দিয়েছে এদেশের সরকার। তাই দীর্ঘদিন ঘর থেকে বের হইনি। লকডাউন তুলে নেওয়ার পর প্রাণভরে নিঃশ্বাস নিতে ছেলেকে সঙ্গে নিয়ে বের হয়েছিলাম। অনেক ভালো লেগেছে এতদিন পর বের হয়ে।

আসলে আমরা তো মানুষ। এভাবে ঘরবন্দি আমাদের থাকা হয়নি আগে। কোনো না কোনো কাজে বের হওয়াই লাগে। কিন্তু এবার তিন মাস ঘরবন্দি থাকতে বেশ কষ্ট হয়েছিলো। এখনও যে নিয়মিত বের হই তা নয়। নিজেকে নিরাপদে রাখতে বেশিরভাগ সময় আমরা ঘরেই থাকছি। খুব প্রয়োজন হলেই কেবল বের হচ্ছি।