সূচকের সাথে কমেছে লেনদেনও

বৃহস্পতিবার, জুলাই ২, ২০২০

ঢাকা : সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের সামান্য পতনে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেনও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

এদিন ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স ২ পয়েন্ট কমে ৩ হাজার ৯৮৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২ পয়েন্ট কমে ৯২২ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমেছে।

দিনভর লেনদেন হওয়া ২৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৪টির, দর কমেছে ৩৬টির এবং দর অপরিবর্তীত রয়েছে ২১৩টির।

বৃহস্পতিবার ডিএসইতে ৮১ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪৭৪ কোটি ৫২ লাখ টাকা কম। মঙ্গলবার লেনদেন হয়েছিল ৫৫৫ কোটি ৭১ লাখ টাকার।

আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ১১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ৩২১ পয়েন্টে। টাকার অংকে সিএসইতে ২ কোটি ৩২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসইতে ১২৪টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। তার মধ্যে ১৯টির দর বেড়েছে, কমেছে ২৭টির। আর ৭৮টির দর অপরিবর্তিত রয়েছে।