বগুড়ায় যমুনার পানি বিপদসীমার ৬৬ সে.মি. উপরে

মঙ্গলবার, জুন ৩০, ২০২০

বগুড়া : বগুড়ায় যমুনা নদীর পানি বিপlসীমা অতিক্রম করে ৬৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গত কয়েক দিনের প্রবল বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা ঢলে জেলার সারিয়াকান্দি পয়েন্টে যমুনা নদীতে পানি বাড়া অব্যাহত রয়েছে।

আজ মঙ্গলবার (৩০ জুন) সকাল সাড়ে ১০টার দিকে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন বগুড়া জেলা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৗশলী মো. মাহবুবুর রহমান।

এদিকে যমুনা নদীর পানি বাড়ার ফলে সারিয়াকান্দি উপজেলার চরাঞ্চলের চালুয়াবাড়ী, কর্নিবাড়ী, কুতুবপুর, চন্দনবাইশা, কাজলা, কামালপুর, রহদহ ও সারিয়াকান্দি সদর ইউনিয়নের নিম্নাঞ্চলগুলো এবং পাট, ধানসহ ফসলি জমি পানিতে তলিয়ে গেছে। পানি বাড়ায় নদী তীরবর্তী মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

মো. মাহবুবুর রহমান জানান, যমুনা নদীতে বিপদসীমা নির্ধারণ করা হয় ১৬ দশমিক ৭০ সেন্টিমিটার। মঙ্গলবার ভোর ৬টার হিসাব অনুযায়ী, নদীর পানি ১৭ দশমিক ৩৬ সেন্টিমিটার দিয়ে প্রবাহিত হচ্ছে। অর্থাৎ বিপদসীমার ৬৬ সেন্টিমিটার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে এবং পানি বাড়া অব্যাহত রয়েছে।

তিনি জানান, এর আগে সোমবার (২৯ জুন) সন্ধ্যা ৬টার হিসাব অনুযায়ী নদীর পানির ১৭ দশমিক ৩৪ সেন্টিমিটার দিয়ে প্রবাহিত হচ্ছিল।